Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার বিএনপির সমাবেশ নিয়ে নতুন শঙ্কার তথ্য প্রকাশ্যে আনলেন কাদের (ভিডিও)

এবার বিএনপির সমাবেশ নিয়ে নতুন শঙ্কার তথ্য প্রকাশ্যে আনলেন কাদের (ভিডিও)

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি প্রতিহত করে প্রতিশোধ নেবে। এর মানে তারা স/হিংসতার আশ্রয় নেবে। দলটি ১৯৭০ সালের চেতনাকে ধারণ করে না। তারা ১৯৭৫ সালে মুক্তিযুদ্ধে পরাজয়ের প্রতিশোধ নেয়।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) রাজধানীর বনানী সেতু ভবনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল উদ্বোধন উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

কাদের বলেন, বিএনপির প্রতিশোধের লক্ষ্যের শেষ কোথায়? আমরা তা বুঝি না। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কবরস্থানে পাঠানোই কি তাদের শেষ লক্ষ্য? সেটাই আমরা জানতে চাই।

তিনি ২৮ অক্টোবর বিএনপিকে সতর্ক করে বলেন, আমরা শান্তি সমাবেশ করব। বিএনপিও সমাবেশ ও বিক্ষোভ করেছে। বিএনপির কোনো সমাবেশে আওয়ামী লীগ হামলা করেনি। দলের নেতা-কর্মীরা হামলা করতে আসলে আমাদের কর্মীরা কি শান্ত থাকবে? তারা বসে থাকবে না, তাদের পাল্টা আঘাত করবে।

মন্ত্রী বলেন, আমরা শান্তিপূর্ণ নির্বাচন চাই। আমরা দেশ চালাচ্ছি, উসকানি দেব কেন? আজকের উন্নয়নের স্বপ্নও তারা দেখেনি। আমরা কাজ দিয়ে তাদের সমালোচনার জবাব দিচ্ছি।

বুধবার (২৫ অক্টোবর) রাতে ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাঁসের সঙ্গে আওয়ামী লীগ নেতার (ভূমিমন্ত্রী) নৈশভোজের বিষয়ে কাদের বলেন, আমরা এ বিষয়ে কিছুই জানি না এটা অনানুষ্ঠানিক। এ বিষয়ে তিনিই ভালো বলতে পারবেন।

তিনি বলেন, পর্যবেক্ষক হিসেবে নির্বাচন অবাধ ও নিরপেক্ষ হচ্ছে কিনা তা বিদেশীরা দেখতে পাচ্ছেন। এখানে চাপ আসবে কেন? আমেরিকার প্রেসিডেন্ট যখন দুইবার প্রধানমন্ত্রী ও তার মেয়ের সঙ্গে সেলফি তুললেন, তখন ভেতরে ভেতরে কিছু কথা হয়েছে। আমি সেটি বোঝাতে চেয়েছি। এটা ভালো সম্পর্কের লক্ষণ।

সেতুমন্ত্রী বলেন, উদ্বোধনের পরদিন সকাল ৬টা থেকে বঙ্গবন্ধু টানেল সবার জন্য খুলে দেওয়া হবে।

 

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *