Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার বিএনপির শাহজাহান ওমরকে ধাওয়া, ‘বেইমান-দালাল’ স্লোগান নেতাকর্মীদের

এবার বিএনপির শাহজাহান ওমরকে ধাওয়া, ‘বেইমান-দালাল’ স্লোগান নেতাকর্মীদের

প্রধান বিচারপতির সঙ্গে দেখা করতে সুপ্রিম কোর্টে আসেন বিএনপির বহুল আলোচিত সাবেক নেতা ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তম। কিন্তু প্রধান বিচারপতি তার সঙ্গে দেখা করেননি। এ সময় বিএনপিপন্থি আইনজীবীদের তোপের মুখে পড়ে কোর্ট প্রাঙ্গণ ত্যাগ করেন বর্ষিয়ান এ রাজনীতিক।

ঝালকাটি-১ আসন থেকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে নির্বাচন করছেন ব্যারিস্টার শাহজাহান ওমর। এ সময় বিএনপিপন্থী আইনজীবীরা তাকে বেইমান, দালাল বলে স্লোগান দেন।

বুধবার (৬ ডিসেম্বর) বিকেলে ব্যারিস্টার শাহজাহান ওমর সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনে আসার পর এ ঘটনা ঘটে বলে জানা গেছে। পরে তিনি আইনজীবী সমিতি ভবন থেকে বের হন।

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট গাজী কামরুল ইসলাম সজল বলেন, “শাহজাহান ওমর তার এক জুনিয়রকে দুপুর সাড়ে ১২টার দিকে আমার চেম্বারে পাঠান তার চেম্বারে যাওয়ার জন্য। আমি তার জুনিয়রকে বললাম, ‘মোনাফেক, মীর জাফরের সঙ্গে আমি দেখা করতে যাবো না। আমি তার চেম্বারে দেখা করতে না যাওয়ায় শাহজাহান ওমর আমার চেম্বারে চলে আসেন। তিনি আসার সাথে সাথে আমার সাথে উচ্চস্বরে কথা বলতে লাগলেন।

‘জানতে চান আমি কেন তাকে মোনাফেক-মীরজাফর বলেছি। আমি তাকে বলি আপনি বেইমান, মোনাফেক, মীরজাফর। এ সময় সাধারণ আইনজীবীরা তাকে আমার চেম্বার থেকে ধাওয়া করেন। চেম্বার থেকে বের হয়ে কফিশপের সামনে দিয়ে বের হয়ে যান। এ সময় সাধারণ আইনজীবীরা তার বিরুদ্ধে স্লোগান দিতে থাকেন,’ বলেন কামরুল ইসলাম সজল।

এই আইনজীবী বলেন, বিএনপিপন্থী আইনজীবীরা তার কাছে জানতে চান, তিনি কীভাবে প্রধান বিচারপতির বাসভবনে হামলার আসামি হয়ে পুলিশি প্রটোকলের অধীনে সুপ্রিম কোর্টে আসেন। সুপ্রিম কোর্টে এই মোনাফেকের স্থান নেই।এরই মধ্যে শাহজান ওমর সুপ্রিম কোর্ট ত্যাগ করে চলে যান।’

তবে প্রধান বিচারপতির সঙ্গে দেখা করতে আসার বিষয়টি মানেননি ব্যারিস্টার শাহজাহান ওমর। তিনি বলেন, আমি একটি কাজের জন্য রেজিস্ট্রার অফিসে এসেছি। তবে প্রধান বিচারপতির কার্যালয় সূত্রে জানা গেছে, তিনি প্রধান বিচারপতির সঙ্গে দেখা করতে আসেন। কিন্তু দেখা হয়নি।

গত ২৯ নভেম্বর বাসে আগুন দেওয়ার অভিযোগে রাজধানীর নিউমার্কেট থানায় করা মামলায় বিএনপির এই সাবেক ভাইস চেয়ারম্যান জামিন পেয়ে কারামুক্ত হন। এর পর ঝালকাঠি-১ আসন থেকে নৌকার প্রার্থী মনোনীত হন। এখনো সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ছবি সংবলিত শাহজাহান ওমরের পোস্টার সাঁটানো রয়েছে।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *