Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার বিএনপির লাঠিসোঁটা বহন করা নিয়ে ভিন্ন ইঙ্গিত দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী

এবার বিএনপির লাঠিসোঁটা বহন করা নিয়ে ভিন্ন ইঙ্গিত দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী

নির্বাচনকে সামনে রেখে রাজনৈতিক দলগুলো রাজ পথে সরব হচ্ছে। একই সাথে সাংগঠনিক কাঠামো মজবুজ করতে ভিন্ন পদক্ষেপ নিতে দেখা যাচ্ছে দলগুলোর ভিতরে। তবে নির্বাচনকালীন সরকারসহ বিভিন্ন ইস্যু মাঠে আন্দোলন করছে বিএনপি। সরকারকে চাপের ফেলতে তারা আন্দোলন সক্রিয় করছে এবং লাগাতার কর্মসূচি দেওয়া কথা বলচ্ছে।অপর দিকে সরকার পক্ষ থেকে বিএনপিকে সতর্ক করে নৈরাজ্য পরিহারের কথা জানিয়ে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বিএনপিকে আইন মেনে সুশৃঙ্খলভাবে রাজনৈতিক কর্মসূচি পালনের আহ্বান জানিয়ে বলেছেন, তারা ঢাকা মহানগরীর বিভিন্ন স্থানে লাঠিসোঁটা নিয়ে এসেছেন। লাঠি বহন করা বৈধ নয়।

শনিবার সচিবালয়ে জননিরাপত্তা বিভাগ আয়োজিত মিনি-ম্যারাথন ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, তারা যদি রাস্তা অবরোধ করে বা ভা/ঙচুর করে, জনগণের জন্য দুর্ভোগ সৃষ্টি করে, তাহলে আমাদের কিছু করার আছে কি না… আমাদের আইনশৃঙ্খলা বাহিনী সমাবেশের সময় তাদের পাশে থাকবে, যাতে তারা ভা/ঙচুর বা অন্য কিছুতে লিপ্ত হবেন না।”

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপির নেতা-কর্মীদের বলা হয়েছে লাঠি না নিয়ে আসতে। আমরা জানতাম না, বা আমরা জানি না, এটি কী বোঝায়। আমরা লক্ষ্য করেছি, ঢাকা শহরের বিভিন্ন স্থানে তারা লাঠি ও দলীয় পতাকা নিয়ে পেছনে লাঠি নিয়ে এসেছেন। আপনারা জানেন তারা মানে কি। বিএনপি তার রাজনৈতিক কর্মকাণ্ড সুষ্ঠুভাবে চালালে আমাদের কিছু বলার নেই কিন্তু লাঠিশোঠ আনা বৈধ নয়।

সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ‘আপনারা যা বলছেন, জায়গায় জা/য়গায় তাদের ও/পর হামলা করা হচ্ছে। আমি স/বাইকে বলবো, তাদের ভাষা, তাদের বাক্য এবং সবকিছু পরিমিতভাবে ব্যবহার করতে । কাউকে এমন কিছু বলবেন না যা তাদের প্রতিবাদ করতে বা প্রতিরোধ গড়ে তুলতে পারে। আমাদের দুই দলের মধ্যে যত ঘটনা ঘটেছে, সেখানে এমন স্লোগান বা বাগাড়ম্বর হয়েছে, সে কারণেই এসব ঘটনা ঘটছে… এমনটাই আমরা শুনেছি।’

প্রসঙ্গত, বিএনপিকে আন্দোলন সমাবেশে সুষ্ঠু সুশৃঙ্খরা বজায় রাখার আহ্বান জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি বলেন, বিএনপি নিয়ম অনুযায়ী সভা-সমাবেশ করলে কোনো ধরনের সমস্যা হবে না আইনশৃঙ্খলা বাহিনী তাদের সহযোগিতা করবে।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *