Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার বিএনপির এ্যানিসহ তিন নেতার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করল আদালত

এবার বিএনপির এ্যানিসহ তিন নেতার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করল আদালত

পুলিশের দেওয়া দুই মামলায় বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানিসহ ৩ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। একই মামলায় জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট হাছিবুর রহমানসহ ৯ জনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে।

রোববার (১০ সেপ্টেম্বর) দুপুরে লক্ষ্মীপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সৈয়দা আমিনা ফারহিন এ আদেশ দেন।

গ্রেফতারকৃতদের কারাগারে নিয়ে গেলে বিক্ষোভ করেন বিএনপিসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা। এ সময় আন্দোলনকারীরা সরকারবিরোধী বিভিন্ন স্লোগান দেন। এ সময় পুলিশ কড়া নিরাপত্তায় গ্রেফতারকৃতদের কারাগারে নিয়ে যায়।

জেলা জজ আদালতের পাবলিক কাউন্সেল (পিপি) জসিম উদ্দিন বিষয়টি নিশ্চিত করে বলেন, দুই মামলায় ৯ জনকে কারাগারে পাঠানো হয়েছে। একই মামলায় আদালতে অনুপস্থিত থাকায় শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া ও সদস্য সচিব সাহাব উদ্দিন সাবুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

আসামিপক্ষের আইনজীবী ও লক্ষ্মীপুর আইনজীবী সমিতির সভাপতি আহমেদ ফেরদৌস মানিক বলেন, আমাদের তিন নেতা অসুস্থ। আমরা তাদের জন্য সময় চেয়েছিলাম। কিন্তু আদালত তাদের বিরুদ্ধে গেপ্তারি পরোয়ানা জারি করেছেন। এটি একটি আনুষ্ঠানিক আদেশ ছিল। বিচারকদের জোর করে এসব আদেশ দেওয়া হয়। দেশে আইনের শাসন না থাকায় এমন ঘটনা ঘটছে।

উল্লেখ্য, গত ১৮ জুলাই লক্ষ্মীপুরে পদযাত্রা কর্মসূচিকে ঘিরে বিএনপি নেতাকর্মীদের সং/ঘর্ষের ঘটনায় সদর থানায় বাদী হয়ে দুটি মামলা করে পুলিশ। দুই মামলায় প্রধানত বিএনপির কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী ওরফে এ্যানিসহ ৫৫ জনের নাম উল্লেখ করা হয়েছে। এ ছাড়া দুই মামলায় তিন হাজার ৫০০ অজ্ঞাতনামা আসামি করা হয়েছে। সরকারি কাজে বাধা, পুলিশের ওপর হা/মলা, ভা/ঙচুর, জনসাধারণের চলাচলে বাধা ও বি/স্ফোরক ব্যবহার করে বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে দুটি মামলা করা হয়।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *