Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার বিএনপির উদ্দেশ্যে নতুন বার্তা দিলেন কাদের

এবার বিএনপির উদ্দেশ্যে নতুন বার্তা দিলেন কাদের

বিজয় না হওয়া পর্যন্ত বিএনপি আন্দোলন করবে- বিএনপি মহাসচিবের বক্তব্য প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মির্জা ফখরুল সাহেব জেল থেকে বেরিয়ে এখন আবার দিবাস্বপ্ন দেখছেন।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) সকালে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের যৌথসভায় ওবায়দুল কাদের এসব কথা বলেন।

বিএনপিকে আন্দোলনের কথা না ভেবে আগামী নির্বাচনের প্রস্তুতি নেওয়ার পরামর্শ দিয়ে ওবায়দুল কাদের বলেন, জনগণের সরকার ক্ষমতায় থাকলে আন্দোলনের বৈষয়িক অবস্থা খুঁজে পাওয়া যাবে না। দেশে ইস্যুভিত্তিক আন্দোলন পাওয়া যাবে না। জনগণের সরকার ক্ষমতায়, বিএনপিকে হাড়ে হাড়ে অনুভব করা উচিত।

মিউনিখ সিকিউরিটি কনফারেন্সে (এমএসসি) বাংলাদেশের উপস্থিতি প্রসঙ্গে তিনি বলেন, “বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই সম্মেলনে অংশগ্রহণ করে দেশের জন্য বিরাট সম্মান বয়ে এনেছেন। আজ গণতান্ত্রিক বিশ্ব বাংলাদেশের গুরুত্বকে দ্বিধাহীনভাবে মেনে নিয়েছে।”

ওবায়দুল কাদের বলেন, “বাংলাদেশের ভূ-রাজনৈতিক অবস্থান আমাদের অনেকের শত্রুতার জন্য একটি উর্বর ক্ষেত্র। বঙ্গোপসাগর, সেন্ট মার্টিনের দিকে অনেকেরই তীক্ষ্ণ দৃষ্টি রয়েছে। কিন্তু শেখ হাসিনার সরকার ভারসাম্যপূর্ণ কূটনীতিকে সাফল্যের দিকে নিয়ে গেছে।”

যৌথসভায় দলের মেয়াদোত্তীর্ণ কমিটি গঠনসহ অভ্যন্তরীণ বিরোধ নিরসনে বিভাগীয় দায়িত্বপ্রাপ্তদের নির্দেশ দেন আওয়ামী লীগ সভাপতি নির্দেশনা জানান ওবায়দুল কাদের।

তিনি বলেন, “বিভিন্ন শাখার মেয়াদোত্তীর্ণ সম্মেলন, অধিভুক্ত সব সংগঠনের অসমাপ্ত সম্মেলন, কমিটি গঠন প্রক্রিয়ায় বিলম্বসহ সাংগঠনিক সমস্যা সমাধান করা জরুরি। বিভাগীয় দায়িত্বপ্রাপ্তরা ঢাকায় সব শাখায় ডাকতে পারেন। নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি সমস্যা ও বিরোধ সমাধানের জন্য অবিলম্বে কাজ শুরু করতে হবে।”

যৌথসভায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ড. মোঃ আব্দুর রাজ্জাক, অ্যাডভোকেট কামরুল ইসলাম, ডাঃ মোস্তফা জালাল মহিউদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, কেন্দ্রীয় আওয়ামী লীগ, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ ও ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক ছাড়াও উপস্থিত ছিলেন।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *