Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার বিএনপিকে তথ্যমন্ত্রীর প্রশ্ন, লাখ লাখ ডলার বিএনপি কোথা থেকে পায়

এবার বিএনপিকে তথ্যমন্ত্রীর প্রশ্ন, লাখ লাখ ডলার বিএনপি কোথা থেকে পায়

বাংলাদেশের প্রধান দুটি দল বিএনপি এবং আওয়ামী লীগ, যেন বাগ দ্বন্দ্ব লেগেই থাকে সারাক্ষণ। এক দলের নেতাকর্মীরা সব সময় অন্য দলের নেতাকর্মীদেরকে নিয়ে মন্তব্য করতে ছাড়েন না। তবে এবার তথ্যমন্ত্রী প্রশ্ন ছুড়ে দিলেন বিএনপির দিকে। প্রশ্ন করেছেন লাখ লাখ ডলার বিএনপি কোথা থেকে পায়। সাথে করেছেন নানা অভিযোগ, রয়েছে নথীপত্রও।

বিএনপি বিদেশে লবিস্ট নিয়োগ করে বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, বিএনপি দেশবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত থাকায় দেশে রাজনীতি করার অধিকার আছে কি না, এটাই বড় প্রশ্ন। কোটি কোটি ডলার বিএনপি কোথা থেকে পায়?

মঙ্গলবার (১৬ ডিসেম্বর) দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।

মন্ত্রী বলেন, নয়াপল্টনে বিএনপি ১২টি লবিং ফার্মের সঙ্গে চুক্তি করেছে। বিএনপি প্রতি বছর রিক্রুটিং কোম্পানিকে ৫০ ডলার দেয়। তিনি দুই বছরে তিন মিলিয়ন ডলার পরিশোধ করেছেন। এর দালিলিক প্রমাণ রয়েছে।

তবে বিএনপি যাতে বিদেশে এসব সুবিধা নিতে না পারে সেজন্য সরকারও সজাগ রয়েছে বলে জানান তিনি।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি লাখ লাখ ডলার পায় কোথায়? এনবিআরকে দুদকের মাধ্যমে পরীক্ষা করতে হবে। এটি একটি নিবন্ধিত রাজনৈতিক দল হিসাবে নির্বাচন কমিশন দ্বারা পরীক্ষা করা আবশ্যক।

তথ্যমন্ত্রীর এমন প্রশ্নের যথোপযুক্ত নথিপত্র আছে তার কাছে এমনটাই দাবি তার। তবে প্রশ্নের উত্তরে বিএনপি এখনো কিছু বলেছে বলে জানা যায়নি। তবে পরবর্তীতে কি বলবে বিএনপি সে ব্যাপারে থেকে গেলো আকর্ষণ। আর এই প্রশ্নের উত্তরে বিএনপি কি বলে সেটা দেখতে হলে আমাদেরকে অপেক্ষা করতে হবে আরো।

About Ibrahim Hassan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *