Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার বাবাকে নিয়ে মুখ খুললেনইউনূস কন্যা, সামনে আনলেন যে বিষয়

এবার বাবাকে নিয়ে মুখ খুললেনইউনূস কন্যা, সামনে আনলেন যে বিষয়

শ্রম আইন লঙ্ঘনের মামলায় জামিন আবেদনের আগে ড. ইউনূসের মেয়ে মনিকা ইউনূসের সাক্ষাৎকার নেয় ব্রিটিশ ফ্রি-টু-এয়ার পাবলিক ব্রডকাস্ট টেলিভিশন চ্যানেল ‘চ্যানেল ফোর’। মনিকা ইউনুস বলেন, ‘আমার বাবাকে হয়রানি করা হচ্ছে। তিনি নির্দোষ এবং নিপীড়িত’।

সাক্ষাৎকারে মনিকা ইউনুস বলেন, আমার বাবা পৃথিবী বদলে দিতে চেয়েছিলেন। তিনি দারিদ্র্য দূর করতে চেয়েছিলেন। এটা আমার বাবার স্বপ্ন ছিল। স্বপ্ন বাস্তবায়নের জন্য তিনি তার পুরো জীবন সংগঠন ও কর্মীদের জন্য উৎসর্গ করেছিলেন। তিনি বলেন, মানুষ চাকরির পেছনে ঘুরবে না, চাকরি মানুষের সঙ্গে সঙ্গতিপূর্ণ নয়। মানুষ একজন উদ্যোক্তা।

তার পাশে থাকার জন্য তার আরও তিন সহকর্মীর বিরুদ্ধেও অভিযোগ আনা হয়েছে। কিন্তু কোনো অভিযোগই প্রমাণ করতে পারেনি আদালত।

তারা বাবা কোনো রাজনীতির সঙ্গে জড়িত বা রাজনৈতিক হুমকির সম্মুখীন কিনা এমন প্রশ্নের জবাবে মনিকা ইউনূস বলেন, আমার বাবা কোনো রাজনৈতিক দলের সঙ্গে জড়িত নন। একসময় তিনি রাজনীতিতে যোগ দিতে চেয়েছিলেন। পরে বুঝলেন রাজনীতি তার জন্য নয়। তাই ভবিষ্যতে রাজনীতিতে যেতে চান না তিনি। তিনি সবসময় রাজনীতির ঊর্ধ্বে গিয়ে মানুষের জন্য কিছু করতে চেয়েছিলেন।

তিনি আরও বলেন, ড. ইউনূস নতুন কিছু আবিষ্কার করেছেন। তিনি ক্ষুদ্রঋণ ধারণার প্রবর্তক। ক্ষুদ্রঋণের পাশাপাশি গৃহঋণ, মৎস্য খামাড় এবং সেচ ঋণ প্রকল্প সহ অন্যান্য ব্যাংকিং ব্যবস্থা চালু করেন।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *