Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / এবার বাংলাদেশ সরকারের বিষয়ে প্রশংসা করলো ভারত, জানালেন পররাষ্ট্রমন্ত্রী

এবার বাংলাদেশ সরকারের বিষয়ে প্রশংসা করলো ভারত, জানালেন পররাষ্ট্রমন্ত্রী

এ কে আবদুল মোমেন যিনি বাংলাদেশ সরকারের পররাষ্ট্রমন্ত্রী হিসেবে রয়েছেন তিনি বলেছেন, আগামী দুই বছর পরে দেশে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। আর এই নির্বাচনকে সামনে রেখে দেশকে অস্থিতিশীল করার জন্য মাঠে নেমে ষ’ড়য’/ন্ত্র শুরু করেছে একটি মহল। সে লক্ষ্যে তারা দেশে আসা শর’নার্থীদের হ’/ত্যা এবং সা’ম্প্রদা/য়িক সম্প্রীতি নষ্ট করার জন্য অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। এসব গোষ্ঠীকে মো’কাবেলা করার জন্য সরকার সকল ধরনের ব্যবস্থা নিয়েছে। তাদের পরিকল্পনা সফল হতে দিবে না এই সরকার।

তিনি বলেন, যারা সাম্প্রতিক সময়ে দেশের বিভিন্ন স্থানে সম্প্রী’তি নষ্ট করার চেষ্টা করছে, তাদের বিরু’দ্ধে ব্যবস্থা নেওয়ায় প্রতিবেশী ভারত প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করেছে। শনিবার সকালে সিলেট ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্টস অ্যাসোসিয়েশনের (আইএমজেএ) কার্যালয়ে পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

সকালে মহানগর আওয়ামী লীগের নেতাদের নিয়ে নগরীর জিন্দাবাজারে ইমজা কার্যালয় পরিদর্শনে যান পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন। এ সময় ইমজা নেতারা পররাষ্ট্রমন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছ জানান। এ সময় ইমজা কার্যালয়ে দীর্ঘক্ষণ স্থানীয় টেলিভিশন সাংবাদিকদের সঙ্গে কুশল বিনিময় করেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক আহমেদ, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আল আজাদ, সিটি কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকরামুল কবির, ইমজার সভাপতি বাপ্পা ঘোষ চৌধুরী, সাধারণ সম্পাদক আনিস রহমানসহ সিলেটের টেলিভিশন সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

কুশল বিনিময় শেষে দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী। এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, সা’ম্প্র/দায়িক সম্প্রীতিতে বাংলাদেশ বিশ্বের অন্যতম। ষড়’য’/ন্ত্রকারীরা দেশের অগ্রযাত্রা ব্যাহত করতে সেই স’ম্প্রীতিতে আ’/ঘা’/ত হা’/নার চেষ্টা করছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী নিজে এসব বিষয় দেখছেন। এই ঘটনাগুলো খুবই দু:খজনক। পররাষ্ট্রমন্ত্রী বলেন, আগামী দুই বছর পর নির্বাচন অনুষ্ঠিত হবে। তার আগে আমরা বিভিন্ন ষ’ড়য’/ন্ত্রের শি’/কার হব। বর্তমান সরকার দেশের সকল শ্রেণীর মানুষের কল্যাণে কাজ করছে। এ মঙ্গল অর্জনের লক্ষ্যে দেশের সকল মানুষের সক্রিয় অংশগ্রহণ প্রয়োজন।

তিনি বলেছেন, দেশে ব্যাপক উন্নয়ন সাধিত হচ্ছে। সেটা আমরা সবাই দেখতে পাচ্ছি। দেশের কিছু সংখ্যক দুষ্ট লোক তাদের রাজনৈতিক ফা’য়দা লোটার জন্য উন্নয়নের যে ধা’রা চলছে সেটাকে ব্যাহত করার জন্য বিভিন্ন ধরনের অপচেষ্টা এবং ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। আবদুল মোমেন যোগ করে বলেন, বাংলাদেশে যে ধ’র্মীয় সম্প্রীতি রয়েছে সেটা চিরন্তন। সকল ধর্মের মানুষকে সমান সুযোগ-সুবিধা দেওয়া হয়। এটা শুধু ক্ষমতায় থেকে নয়, দল হিসেবেও সর্বদা আওয়ামী লীগ এই বিষয়টি হৃদয়ে ধারণ করে। যারা সম্প্রীতি নষ্ট করার জন্য উঠে পড়ে লেগেছে, তাদের বিরু’দ্ধে ক’ঠোর ব্যবস্থা গ্রহন করা হবে। কাউকে কোনোভাবে ছাড় দেওয়া হবে না।

 

 

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *