Friday , September 20 2024
Breaking News
Home / National / এবার বাংলাদেশি প্রবাসীদের জন্য বড় সুখবর দিল কানাডা

এবার বাংলাদেশি প্রবাসীদের জন্য বড় সুখবর দিল কানাডা

কানাডা সরকারের অভিবাসন, শরণার্থী ও নাগরিকত্ব (আইআরসিসি) বিভাগ বাংলাদেশের ভিসা আবেদন কেন্দ্রে অ্যাপয়েন্টমেন্টের অভূতপূর্ব চাহিদার কারণে জারি করা বায়োমেট্রিক নির্দেশনাপত্র (বিআইএল) এবং পাসপোর্ট জমা দেওয়ার চিঠির মেয়াদ সাময়িকভাবে আরও ৩০ দিন বাড়িয়েছে।

বিষয়টি তুলে ধরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক পেজে একটি পোস্ট দিয়েছে বাংলাদেশে কানাডিয়ান দূতাবাস। তারা সেই পোস্টে একটি লিঙ্ক সংযুক্ত করেছে। যে লিঙ্কে ভিসা আবেদনের জন্য একটি ভিডিও টিউটোরিয়াল সহ বিস্তারিত তুলে ধরা হয়েছে।

শুক্রবার ভিএফএস গ্লোবালের পাঠানো এক বিবৃতিতে মেয়াদ বাড়ানোর বিষয়টি ঘোষণা করা হয়েছে। এখন আবেদনকারীর বায়োমেট্রিক নির্দেশ পত্র বা আইআরসিসি’র থেকে পাসপোর্ট অনুরোধ পত্র চিঠিতে নির্দেশিত মেয়াদ শেষ হওয়ার তারিখের পরে আরও ৩০ দিনের জন্য বৈধ থাকবে।

এটি আরও বলা হয়েছে যে আবেদনকারীরা যারা এই বর্ধিত মেয়াদ থাকা সত্ত্বেও একটি অ্যাপয়েন্টমেন্ট নির্ধারণ করতে বা তাদের পাসপোর্ট জমা দিতে অক্ষম তাদের একটি নতুন বায়োমেট্রিক নির্দেশনা চিঠি বা পাসপোর্ট জমা দেওয়ার চিঠির জন্য অনুরোধ করতে আইআরসিসি’র সাথে যোগাযোগ করতে হবে।

যে কোনো নতুন জারি করা চিঠি শুধুমাত্র ৩০ দিনের জন্য বৈধ হবে। বিবৃতিতে বলা হয়েছে, আবেদনকারীদের তাই দ্রুত তাদের ভ্রমণের পরিকল্পনা করতে এবং শেষ মুহূর্তের ভিড় এড়াতে তাদের কানাডার ভিসা বা পারমিটের জন্য অগ্রিম আবেদন করার জন্য আহ্বান করা হচ্ছে।

এদিকে ফেসবুকের ওই পোস্টে কানাডা অ্যাম্বাসি লিখেছে, ‘আপনি কি অভিবাসন আবেদন জমা দিচ্ছেন? কানাডায় আসার জন্য আপনার আবেদন প্রক্রিয়াকরণে বিলম্বের কারণ হতে পারে, এমন সাধারণ ত্রুটিগুলি এড়াতে শিখুন।’ এরপর একটি লিঙ্ক প্রকাশ করা হয়েছে।

সেই লিংকে প্রবেশ করলে একটি ভিডিও আছে। ভিডিও অনুসারে, এটি কানাডায় ভ্রমণ বা অভিবাসন, কানাডিয়ান নাগরিকত্বের জন্য আবেদন, কাউকে স্পনসর করতে বা অন্যান্য ইমিগ্রেশন, শরণার্থী এবং নাগরিকত্ব (আইআরসিসি) আবেদনগুলি পূরণ করতে সহায়তা করবে।

About Rasel Khalifa

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *