Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার বরখাস্ত হলেন অর্থমন্ত্রী, জানা গেল কারণ

এবার বরখাস্ত হলেন অর্থমন্ত্রী, জানা গেল কারণ

দু/র্নীতির অভিযোগে ক্রোয়েশিয়ার অর্থমন্ত্রী ও তার উপদেষ্টাকে বরখাস্ত করা হয়েছে। বুধবার (১৩ ডিসেম্বর) আনাদোলু বার্তা সংস্থা এ তথ্য জানিয়েছে।

দু/র্নীতির খবর প্রকাশ্যে আসার পরপরই দুই মন্ত্রীকে তাদের পদ থেকে সরিয়ে দেওয়া হয়। মঙ্গলবার ক্রোয়েশিয়ার প্রধানমন্ত্রী আন্দ্রেজ প্লেনকোভিচ বলেছেন যে তিনি অর্থমন্ত্রী ডাভর ফিলিপোভিচ এবং তার উপদেষ্টা জুরিকা লোভরিনসেভিককে বরখাস্ত করেছেন।

এর আগে, ন্যাশনাল ম্যাগাজিন জানিয়েছে যে রাজধানী জাগরেবের একটি টেলিভিশন স্টেশনের সাথে লভরিনসেভিচের একটি অবৈধ চুক্তি ছিল। আর তখনই অর্থমন্ত্রী ও তার উপদেষ্টাকে অপসারণের পদক্ষেপ নেন প্রধানমন্ত্রী।

রাজধানী জাগরেবে এক সংবাদ সম্মেলনে প্লেনকোভিচ বলেন, “আমরা মিডিয়ায় যে বর্ণনা দেখেছি তার কারণে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একজন সাবেক মন্ত্রীর উপদেষ্টা এবং একজন সাংবাদিকের মধ্যে চিঠিপত্র চালাচালির জেরে সরকারের মধ্যে ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়।

তিনি বলেছিলেন যে তিনি ফিলিপোভিচের উপর আস্থা হারিয়েছেন। প্লেনকোভিচের ভাষায়, “যে মন্ত্রী এই ধরনের ঘটনা ঘটতে দিয়েছেন তার ওপর আমার আর আস্থা নেই।” আমরা যত তাড়াতাড়ি সম্ভব নতুন কাউকে (অর্থমন্ত্রী হিসাবে) নিয়োগের জন্য আলোচনা শুরু করব।”

স্থানীয় মরিয়া টিভি নেটওয়ার্কে বিপুল সংখ্যক রাষ্ট্রায়ত্ত কোম্পানি ও প্রতিষ্ঠানকে বিজ্ঞাপন দেওয়ার অর্থমন্ত্রীর উপদেষ্টাদের প্রস্তাব প্রকাশ্যে আসার পর অর্থমন্ত্রী ও তার উপদেষ্টার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়। জানা গেছে, ঘুষ হিসেবে বিজ্ঞাপনের জন্য দুই লাখ ইউরোর অর্ধেক দিতে রাজি হয়েছে প্রতিষ্ঠানটি। স্থানীয় সংবাদপত্র ন্যাসিওনাল লোভরিনেভ এবং মোরেয়া টিভির একজন সাংবাদিকের মধ্যে কথোপকথনের একটি অডিওতে এই তথ্য প্রকাশিত হয়েছে।

তবে অভিযুক্ত অর্থমন্ত্রী ডাভর ফিলিপোভিচ তার বিরুদ্ধে আনা সব অভিযোগ অস্বীকার করেছেন।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *