Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার ফখরুলের সামনেই নেতাকর্মীদের মাঝে ঘটে গেল অপ্রীতিকর ঘটনা (ভিডিওসহ)

এবার ফখরুলের সামনেই নেতাকর্মীদের মাঝে ঘটে গেল অপ্রীতিকর ঘটনা (ভিডিওসহ)

বর্তমান সময়ে রাজনৈতিক ভাবে বেশ অবহেলিত বেং নি/র্যা/তি/ত বাংলাদেশের জাতীয়তাবাদী রাজনৈতিক দল বিএনপি। এই দলটি ৩ মেয়াদে ক্ষমতার বাইরে রয়েছে। এবং দলের মধ্যে বিরাজ করছে নানা ধরনের সংকট। এমনকি নিজ দলের নেতাকর্মীরাও একে অন্যের সঙ্গে প্রায় সময় বিরোধে জড়িয়ে পড়ছে। এমনকি হা/তা/হা/তির ও ঘটনা ঘটছে নেতাক্রমীদের মাঝে। আজ সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে বিএনপি দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উপস্থিতেই নেতাকর্মীদের মধ্যে এক অপ্রীতিকর ঘটনা ঘটেছে।

২০১৪ সালের দশম জাতীয় সংসদ নির্বাচন স্মরণে ‘গণতন্ত্র হ/ত্যা দিবস’র প্রতিবাদী মানববন্ধন কর্মসূচিতে বিএনপির নেতাকর্মীদের মধ্যে হা/তা/হা/তির ঘটনা ঘটেছে। বুধবার (৫ জানুয়ারি) সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে এ অপ্রীতিকর ঘটনার সময় সেখানে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর উপস্থিত ছিলেন। এদিন ঢাকা মহানগর বিএনপির উদ্যোগে মানববন্ধন ঘিরে সকাল ৯টার পর থেকেই মূলত প্রেস ক্লাবের দলে দলে বিএনপি নেতাকর্মীরা জড়ো হতে থাকে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে দলটির নেতাকর্মীদের উপস্থিতিতে সরব হয়ে ওঠে প্রেস ক্লাব প্রাঙ্গণ। কর্মসূচি শুরুর পর হঠাৎ নিজেদের মধ্যে শুরু হয় হা/তা/হা/তি। এসময় বিএনপি মহাসচিব নেতাকর্মীদের থামানোর চেষ্টা করেন৷ ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলকেও নেতাকর্মীদের শান্ত করার চেষ্টা করতে দেখা যায়। প্রায় ২০ মিনিট ধরে হা/তা/হা/তি চলার পর পরিস্থিতি স্বাভাবিক হয়। পরে আবারও চলে কর্মসূচি।

দশম জাতীয় সংসদ নির্বাচনের অষ্টম বর্ষপূর্তির ৫ জানুয়ারির দিনকে ‘গণতন্ত্র হ/ত্যা দিবস’ হিসেবে পালন করতে মানববন্ধন কর্মসূচি ডেকেছে বিএনপি। এ উপলক্ষে দলটি বুধবার ঢাকাসহ দেশের অন্যান্য মহানগর ও জেলা সদরে মানববন্ধন কর্মসূচি ঘোষণা করেছে। পূর্ব নির্ধারিত কর্মসূচিতে অংশ নিতে জাতীয় প্রেস ক্লাবে আসা দলের নেতাকর্মীদের মধ্যে হা/তা/হা/তি/র ঘটনা ঘটে। এর আগে, গতকাল মঙ্গলবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী এ প্রতিবাদী মানববন্ধন কর্মসূচি ঘোষণা করেন। তিনি বলেন, আট বছর আগে ২০১৪ সালের এই দিনে (৫ জানুয়ারি) সারাদেশে ভোটার ও বিরোধীদলের প্রার্থীবিহীন একতরফা, বিতর্কিত নির্বাচন অনুষ্ঠিত হয়। ৫ জানুয়ারি গণতন্ত্র হ/ত্যা দিবস উপলক্ষে ঢাকা মহানগরসহ সারা দেশের জেলা সদরে প্রতিবাদী মানববন্ধন কর্মসূচি পালিত হবে। ঢাকায় সকাল ১০টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে হবে কর্মসূচি হবে।

দেশের নির্বাচন ব্যবস্থা নিয়ে অনিয়মের অভিযোগের শেষ নেই। ভোট-কারচুপি ও জালিয়াতির মধ্যে দিয়ে বাংলাদেশের বর্তমান সরকার ক্ষমতা দখল করেছে এমন অভিযোগ রয়েছে। এরই ধারাবাহিকতায় আগামী দ্বাদশ নির্বাচন সুষ্ঠ এবং নিরপেক্ষ ভাবে অনুষ্ঠিত হওয়ার লক্ষ্যে বেশ সরব হয়েছে দেশের সকল রাজনৈতিক দল গুলো। এমনকি বিএনপি দলও সুষ্ঠ এবং নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে বেশ কয়েকটি দাবি জানিয়েছে।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *