Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার প্রেমের টানে ফিলিপাইনের তরুণী বাংলাদেশে, করলেন বিয়ে

এবার প্রেমের টানে ফিলিপাইনের তরুণী বাংলাদেশে, করলেন বিয়ে

ভালবাসা কোন বাধা মানে না। তাই প্রেমের টানে নিজ দেশের সীমানা পেরিয়ে ফিলিপাইন থেকে বাংলাদেশের জয়পুরহাটের মাঠে আসেন আনা মারিয়া ভেলাস্কো নামের এক তরুণী।

শুধু তাই নয়, ধর্ম ও নাম পরিবর্তন করে রোববার (৩ সেপ্টেম্বর) ইসলামিক আইন অনুযায়ী প্রেমিক আবদুল্লাহ হেল আমানকে বিয়ে করেন। বিয়ের সময় ওই তরুণীর নতুন নাম রাখা হয় মরিয়ম আমান। বিয়ের অনুষ্ঠানে তরুণ বিদেশীকে দেখতে শত শত মানুষ ভিড় জমায়।

জানা গেছে, ফিলিপাইনের ওই তরুণীর প্রেমিক আবদুল্লাহ হেল আমান উপজেলার মামুদপুর ইউনিয়নের মিনিগাড়ি গ্রামের সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান মৃত শরফুল ইসলাম তালুকদারের বড় ছেলে। ফিলিপাইনের নাগরিক আনা মারিয়া ভেলাস্কোর সঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কয়েক বছর ধরে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এরপর বিয়ের উদ্দেশে শনিবার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফিলিপাইনে পৌঁছান ওই তরুণী। সেখান থেকে প্রেমিক আবদুল্লাহ হাল আমান তাকে সদর ক্ষেত্রলাল পৌরসভার একটি ভাড়া বাসায় নিয়ে যায়।

এ ব্যাপারে প্রেমিক আবদুল্লাহ হেলে আমান বলেন, আমাদের মধ্যে দুই বছর ধরে প্রেমের সম্পর্ক ছিল। তিনি একজন খ্রিস্টান ছিলেন, এখন ইসলাম গ্রহণ করেছেন। আমরা শরিয়ত মোতাবেক বিয়ে করেছি।

আনা মারিয়া ভেলাস্কো বলেন, বাংলাদেশে এসে খুব ভালো লাগছে। এখানকার মানুষের সাথে খুব সহজে মিশতে পারি। বাংলাদেশের খাবার ও সংস্কৃতি আমার খুব ভালো লেগেছে। তার পরিবারও আমাকে গ্রহণ করেছে। আলহামদুলিল্লাহ, ভালো আছি।

উভয় পক্ষের সম্মতিতে বিয়ে সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন আমানের স্বজনরা। ফিলিপাইনের ওই তরুণী আসার পর থেকেই সবার সঙ্গে মিশে যাচ্ছেন। এখানকার খাবার তার খুব ভালো লাগে। লোকজন তাকে দেখতে বাড়িতে ভিড় করছে।

ক্ষেতলাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন জানান, খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে ফিলিপিনো নাগরিক আনা মারিয়া ভেলাস্কোকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করে। তিনি বলেন, তিনি নিজ ইচ্ছায় বাংলাদেশে এসেছেন।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *