Saturday , September 21 2024
Breaking News
Home / Countrywide / এবার প্রধানমন্ত্রীর বক্তব্য নিয়ে প্রশ্ন তুললেন রিজভী

এবার প্রধানমন্ত্রীর বক্তব্য নিয়ে প্রশ্ন তুললেন রিজভী

সরকার ক্ষমতা ধরে রাখাতে বিরোধী দলের ওপর দোষ চাপিয়ে প্রকৃত সত্য আড়াল করার চেষ্টা করচ্ছে বলে দাবি করা হচ্ছে বিএনপি। দীর্ঘ দিন ক্ষমতায় থেকে দেশে লুটপাট, দুর্নীতিসহ নানা ধরনের নৈরাজ্য চালিয়েছে। তাদের এসব অপকর্ম সবাই জেনে গেছে আর এসব আড়াল করতে বিএনপির নামে অপবাদ ছড়াচ্ছে বাইরের বিশ্বে বলে অভিযোগ করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। অপরাধ আড়াল করতে প্রধানমন্ত্রী অবান্তর কথা বলছেন মন্তব্য করে যা বললেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

ওয়াশিংটনে অবৈধ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার ভয়ঙ্কর অপরাধকে আড়াল করার জন্য বিএনপির বিরুদ্ধে অবান্তর-অমূলক কথা বলেছেন বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

তিনি বলেন, শেখ হাসিনার অপরাধ সুপরিকল্পিত।

এই অপরাধ দেশের মানুষ ও গণতন্ত্রের বিরুদ্ধে। কারণ তিনি আজীবন ক্ষমতা ধরে রাখতে চান। আর এই ক্ষমতা ধরে রাখতে গিয়ে গু/ম, খু/ন, ক্র/সফায়ারের মতো অপরাধ করছে। কিন্তু এসব করে পার পাবেন না। আপনাদের অপরাধের জন্য এদেশের মানুষের আদালতে আপনার সরকারের বিচার হবে।

রোববার (২ অক্টোবর) বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, ওয়াশিংটনে এক মতবিনিময় সভায় অবৈধ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন বিএনপি আমলের দুর্নীতি আর নৃ/শংসতা সবাইকে জানতে হবে। কেন তিনি একথা বলছেন? প্রতিবছর লাখ-কোটি টাকা পাচার। আজকে একটা দরজা-জানালার পর্দার দাম ২২ লাখ টাকা। আজকে খিচুড়ি রান্না শিখতে, পুকুর কাটার জন্য সব সরকারি কর্মকর্তারা বিদেশে যাচ্ছেন- জনগণের টাকায় ট্রেইনিং নেওয়ার জন্য। যেটা হাজার হাজার বছর ধরে এদেশের মানুষ নিজের অভিজ্ঞতা এবং নিজেদের যে জ্ঞান সেটা দিয়েই তারা এসব কাজ শিখে এসেছে।

বিএনপির এই মুখপাত্র বলেন, বিএনপির আমলে কোনো দুর্নীতি নৃশংসতা হয়নি। বানোয়াট অপরাধ, মিথ্যা কাহিনী, বিএনপির বিরুদ্ধে নিশিরাতের ভোট করে ১৩-১৪ বছর ক্ষমতায় থেকে সমস্ত মিডিয়াকে নিয়ন্ত্রণ করে অপপ্রচারের যে ঢালাও কাহিনী তারা মানুষকে শুনিয়েছে, সেই কাহিনী মানুষ বিশ্বাস করেনি। তাই আজ দেশ-বিদেশের মানুষ তাদের বড় বড় দুর্নীতির কথা বলছে। তাদের সব অপকর্ম দেশে-বিদেশে সবার মুখে মুখে, ঢাকার জন্যই প্রধানমন্ত্রী ওয়াশিংটনে মতবিনিময় সভায় এই অবান্তর কথা বলেন।

রিজভী বলেন, তারা যে ক্ষমতায় আছে তাদের কোনো নির্বাচনী বৈধতা নেই। তাদের এই অবৈধ সত্তার কারণে আজ আন্তর্জাতিক সম্প্রদায় এবং দেশের মানুষের কাছ থেকে তাদের প্রতি যে ধিক্কার নেমে এসেছে এটাকে আড়াল করার জন্য তারা নানা ধরনের কথা বলছে। সরকারের নৃশংসতার জন্য আন্তর্জাতিকভাবে যে নিষেধাজ্ঞা এসেছে সেটিকে আড়াল করার জন্য প্রধানমন্ত্রী ওয়াশিংটনের মতবিনিময় সভায় বলেছেন বিএনপি আমলের দুর্নীতি আর নৃ/শংসতা সবাইকে জানতে হবে।

তিনি বলেন, বিএনপি আমলে যদি কোনো অন্যায় ও বর্বরতা থাকত তাহলে আন্তর্জাতিক মহল থেকে এমন নিষেধাজ্ঞা আসত। এ ধরনের নিষেধাজ্ঞা বিএনপির আমলে আসেনি।বিএনপির সময়ে তো এই ধরনের নিষেধাজ্ঞা আসেনি। উনি (প্রধানমন্ত্রী) যেভাবে নাটক তৈরি করেন বাংলাদেশে আর কেউ কোনোদিন পারেনি। তিনি মিডিয়াকে নিয়ন্ত্রণ করতে পারেন র‌্যাব পুলিশ দিয়ে গণমাধ্যমকে হুমকি দিতে পারেন- তারপরও তো আন্তর্জাতিক সম্পদায় চোখ বন্ধ করে রাখেনি। আজকে সারা পৃথিবীর মানুষ জানে শেখ হাসিনার নিষ্ঠুর নির্যাতনের কথা। তার অপশাসনের কথা, তার কুকীর্তির কথা। তিনি আজকে গোটা জাতিকে জিম্মি করে রেখেছেন।

সংবাদ সম্মেলনে বিএনপির সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবি এম মোশাররফ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, সরকার ক্ষমতায় থাকতে আবারও ভিন্ন কৌশল নিচ্ছে যার প্রমাণ বাহিরের দেশে বিরোধী দল সম্পর্কে উদ্দেশ্যমূলক বক্তব্য প্রদান বলে মন্তব্য করে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, সরকার ক্ষমতায় থাকতে বিরোধী দলের ওপর নানা ধরনের নির্যাতন চালাচ্ছে অপর দিকে বিষয় গুলো আড়াল মিথ্যা তথ্য দিচ্ছে।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *