Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার প্রধানমন্ত্রীর নিকট যে আহ্বান জানালেন চরমোনাই পীর

এবার প্রধানমন্ত্রীর নিকট যে আহ্বান জানালেন চরমোনাই পীর

দেশকে সংঘাতের হাত থেকে বাঁচাতে প্রধানমন্ত্রীকে ক্ষমতা থেকে সরে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম। তিনি বলেন, দেশ এক ভয়াবহ সংঘাতের সম্মুখীন। তাই দেশ ও দেশের মানুষকে রক্ষা করতে হলে ক্ষমতা ছাড়তে হবে। তফসিল ঘোষণার আগেই সংসদ ভেঙে দিতে হবে। সরকারকে একতরফা নির্বাচনের পথ থেকে ফিরে আসতে হবে। আর নির্বাচন কমিশনকে একতরফা নির্বাচন আয়োজন থেকে বিরত থাকতে হবে। একতরফা নির্বাচনের ব্যবস্থা করলে নির্বাচন কমিশন গণধিকৃত হবেন।

বুধবার বিকেলে রাজধানীর বাংলাবাজারে একটি মিলনায়তনে সংগঠনের কেন্দ্রীয় মজলিসে আমলা বৈঠকে তিনি এসব কথা বলেন।

এ সময় চরমোনাই পীরও জাতীয় সরকারের অধীনে নির্বাচনের দাবি জানান। শুক্রবার ঢাকায় সমাবেশ থেকে বৃহত্তর কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানান তিনি। এদিন দুপুর ২টায় মিরপুর-১ ঈদগাঁও মাঠে জনসভা অনুষ্ঠিত হবে।

চরমোনাই পীর আরও বলেন, জনমত উপেক্ষা করে সরকার একতরফা নির্বাচনের পথে হাঁটছে। সরকারের উচিত একতরফা নির্বাচনের ধারণা ত্যাগ করা এবং অধিকাংশ রাজনৈতিক দলের দাবি অনুযায়ী ক্ষমতা থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেওয়া। তা না হলে দেশে যে তীব্র আন্দোলন গড়ে উঠছে তা আরও কঠিন হয়ে পড়বে।

বৈঠকে দলের মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুস আহমাদ আরও উপস্থিত ছিলেন- প্রেসিডিয়াম সদস্য অধ্যক্ষ মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী, নায়েবে আমীর মাওলানা আবদুল আউয়াল ও মাওলানা আবদুল হক আজাদ, প্রেসিডিয়াম সদস্য আল্লামা নুরুল হুদা ফয়েজী, অধ্যাপক আশরাফ আলী আকন, অধ্যাপক ড. মাহবুবুর রহমান। , যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, মুহাম্মদ আমিনুল ইসলাম ও ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহ-মহাসচিব মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম ও কৃষিবিদ আফতাব উদ্দিন, সাংগঠনিক সম্পাদক কে এম আতিকুর রহমান, প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ুম, দপ্তর সম্পাদক মো. মাওলানা লোকমান। হোসেন জাফরী প্রমুখ।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *