Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার প্রকাশ্যে এসে যাদের ‘মীরজাফর’ বললেন বিএনপি নেতা

এবার প্রকাশ্যে এসে যাদের ‘মীরজাফর’ বললেন বিএনপি নেতা

‘ডামি’ নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলন সফল করার আহ্বান জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। বৃহস্পতিবার রাজধানীর এলিফ্যান্ট রোড ও বেইলি রোড এলাকায় বিএনপির অসহযোগ আন্দোলনের পক্ষে জনমত তৈরি করতে লিফলেট বিতরণ করেন তিনি।

লিফলেট বিতরণ শেষে বুধবার সিলেটে বিএনপি নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যের সমালোচনা করেন রিজভী। তিনি বলেন, রাষ্ট্রীয় ক্ষমতা ব্যবহার করে ডামি নির্বাচন এবং নিজেরাই নির্বাচন আয়োজনে বড়াই করার কিছু নেই।

জনগণ এমন একতরফা নির্বাচনকে ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে।

বিএনপির এই সিনিয়র নেতা বলেন, “অবৈধ সরকার একতরফা নির্বাচন করে ক্ষমতায় থাকার চেষ্টা করছে। কিন্তু এই নির্বাচন দেশে-বিদেশের কারো কাছে গ্রহণযোগ্য হবে না। এটা কোনো নির্বাচন নয়।

এটা একটা প্রতারণা ও জনগণের সঙ্গে তামাশা করা। এ নির্বাচনে যারা অংশগ্রহণ করছে, তারা চিরকালের জন্য মীরজাফর এবং দালালে পরিণত হবে।’

রিজভী বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সরকার পতনের জন্য ভোট বয়কট, সব ধরনের ভ্যাট-ট্যাক্স, ইউটিলিটি বিল পরিশোধ স্থগিত ও মামলায় হাজিরা না দিয়ে অসহযোগিতার আহ্বান জানিয়েছেন। এটি সফল করার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান রিজভী।

গত ২৮ অক্টোবর রাজধানীতে পুলিশের সঙ্গে সংঘর্ষের পর থেকে ‘আত্মগোপনে’ আছেন বিএনপির এই শীর্ষ নেতা। তাঁর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানাও জারি হয়েছে। এমন পরিস্থিতিতে ভার্চুয়াল সংবাদ সম্মেলন করে কর্মসূচি ঘোষণা করছেন রিজভী। স্বল্প সময়ের জন্য তাকে প্রকাশ্যে অনুষ্ঠান করতে দেখা গেছে।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *