Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / এবার পোশাক শ্রমিকদের নিয়ে সেই কোথা বললেন ইইউ রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি

এবার পোশাক শ্রমিকদের নিয়ে সেই কোথা বললেন ইইউ রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি

চার্লস হোয়াইটলি হলেন ঢাকায় নিয়োজিত ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত। এবার তিনি বাংলাদেশের পোশাক শ্রমিকদের নিয়ে কথা বললেন। বাংলাদেশ পোশাক রপ্তানিতে বিশ্ব র‍্যাঙ্কিং এ খুব ভালো একটি পর্যায়ে অবস্থান করছে। পোশাক রপ্তানি করে প্রত্যেক বছর প্রচুর বৈদেশিক মুদ্রা অর্জন করছে। সম্প্রতি ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি তার এক বক্তব্যে বলেছেন সুযোগ-সুবিধা পেলে বাংলাদেশের পোশাক শ্রমিকদের কাজের মান আরো ভালো হবে।

ঢাকায় নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি বলেন, বাংলাদেশি শ্রমিকরা যদি দক্ষ ও পরিশ্রমী হয়, তাদের সুযোগ দেওয়া হলে পোশাক কারখানায় কাজের মান উন্নত হবে। বুধবার (২০ জুলাই) দুপুরে সাভারের আশুলিয়ার জিরাবো এলাকায় আমান স্পিনিং মিলস লিমিটেডের কারখানা পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন।

চার্লস হোয়াইটলি আরো বলেন, বাংলাদেশ একটি বিনিয়োগবান্ধব দেশ, বাংলাদেশের অনেক পোশাক কারখানার কাপড় ইউরোপের বিভিন্ন দেশে রপ্তানি হওয়ায় বাংলাদেশ লাভবান হচ্ছে।

বাংলাদেশকে সব বিষয়ে সাহায্য করতে প্রস্তুত বলেও জানান তিনি। চার্লস হোয়াইটলি শ্রমিকদের সাথে খোলাখুলি কথা বলেন এবং দেশে কারখানার কার্যক্রমে সন্তুষ্টি প্রকাশ করেন।

এ সময় আমান স্পিনিং মিলস লিমিটেড কারখানার চেয়ারম্যান এম আমান উল্লাহ, ব্যবস্থাপনা পরিচালক তাহরীন আমান, মহাব্যবস্থাপক সুমন সাহা, এজিএম নাহিদুর রহমান, সিনিয়র ম্যানেজার আমিনুল ইসলাম, অ্যাডমিন অ্যান্ড এইচআর মুনসুর আলী, ম্যানেজার আরিফুল ইসলামসহ আরও অনেকে। কারখানায় প্রায় এক হাজার শ্রমিক কাজ করেন। এখানে উন্নতমানের সুতা উৎপাদিত হয়।

প্রসঙ্গত, বাংলাদেশের পোশাক শ্রমিকরা খুব পরিশ্রমী। কাজের মান যেন খুব ভালো হয় সেই লক্ষে তারা কাজ করে যান। বাংলাদেশে পোশাক কারখানার কাজের পরিবেশও ভালো। ভালো কিছু করতে গেলে ভালো একটি পরিবেশের অত্যন্ত প্রয়োজনী। তবে পোশাক শ্রমিকরা যদি আরো সুযোগ সুবিধা পায় তাহলে তাদের কাজের মান তুলনামূলকভাবে মানসম্পন্ন হবে।

About Shafique Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *