Thursday , September 19 2024
Breaking News
Home / Sports / এবার পাকিস্তানের বিপক্ষে বাদ দেওয়া হলো তিন ক্রিকেটারকে

এবার পাকিস্তানের বিপক্ষে বাদ দেওয়া হলো তিন ক্রিকেটারকে

কয়েকদিন পর পাকিস্তানের সাথে বাংলাদেশ দলের ম্যাচ অনুষ্ঠিত হবে, আর এই তিন ম্যাচের খেলায় টি-২০ সিরিজের জন্য দল ঘোষণা করলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
আজ (মঙ্গলবার) অর্থাৎ ১৬ নভেম্বর ঘোষণা করা ১৬ সদস্য বিশিষ্ট দলটিতে রাখা হয়নি মুশফিকুর রহিম, লিটন দাস ও সৌম্য সরকারকে। কিন্তু দলের অধিনায়কের দায়িত্বে রাখা হয়েছে মাহমুদুল্লাহ রিয়াদকে। সিনিয়রদের মধ্যে থেকে আর কেউ নেই। তামিম ইকবাল চোট পেয়ে বিশ্রামে আছেন। ইন’জুরিতে পড়েছেন সাকিব আল হাসান আর এই কারণে তিনি সিরিজে খেলতে পারবেন না।

টি-টোয়েন্টি বিশ্বকাপে চরম ব্যর্থতার পর সবাই মোটামুটি নিশ্চিত ছিল যে, দলে বড় পরিবর্তন আসছে। বিশ্বকাপের দল থেকে বাদ পড়েছেন মোট পাঁচ ক্রিকেটার- মুশফিকুর রহিম, লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান এবং মোহাম্মদ সাইফউদ্দিন। এদের মাঝে সাইফউদ্দিন নেই চোটের জন্য। আর মুশফিককে বিশ্রাম দেওয়া হয়েছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। আর পারফরম্যান্সের কারণে দল থেকে বাদ পড়েছেন লিটন দাস এবং সৌম্য সরকার।

সিনিয়রদের ব্যর্থতায় সুযোগে দলে জায়গা হয়েছে তরুণদের। বেশ চমক জাগিয়ে সুযোগ পেয়েছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী অধিনায়ক আকবর আলী। অনেকদিন পর টি-টোয়েন্টিতে ফিরেছেন নাজমুল হোসেন শান্ত। এর আগে টেস্ট দলে থাকা সাইফ হাসান এবং ইয়াসির আলী রাব্বী, শহীদুল ইসলামও জায়গা পেয়েছেন। সব মিলিয়ে পাকিস্তানের বিপক্ষে দলে ডাক পেয়েছেন ছয় তরুণ। এর ভেতর চারজন এবারই প্রথম টি-টোয়েন্টি দলে ডাক পেলেন।

বাংলাদেশ দল : মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নাঈম শেখ, সাইফ হাসান, নুরুল হাসান সোহান, নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন, শেখ মাহেদী, আমিনুল ইসলাম বিপ্লব, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ, নাসুম আহমেদ, শামীম পাটোয়ারী, ইয়াসির আলী রাব্বি, আকবর আলী, শহিদুল ইসলাম।

উল্লেখ্য, দুবাইয়ে অনুষ্ঠিত টি টুয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দল যে পারফরমেন্স দেখিয়েছে সেটা নিয়ে হতাশ বিসিবি। পাকিস্তান দল বিশ্বকাপে যে পারফরমেন্স দেখিয়েছে সেটা সন্তোষজনক। বাংলাদেশ দলের পারফেন্স নিয়ে পাকিস্তানের গ্রেটরা সমালোচনাও করেন যেখানে সৌম্য এবং লিটনের পারফরমেন্স নিয়ে সবচেয়ে বেশি সমালোচনা হয়। অনেকটা সেই কারনে এই ম্যাচে তাদের বাদ দেওয়া হয়েছে বলে মনে করছেন ক্রিকেট প্রেমিরা।

About

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *