Friday , September 20 2024
Breaking News
Home / National / এবার পদ্মা সেতু নির্মাণে জড়িত শ্রমিকদের জন্য সুখবর, ভিন্ন এক আগ্রহ প্রকাশ প্রধানমন্ত্রীর

এবার পদ্মা সেতু নির্মাণে জড়িত শ্রমিকদের জন্য সুখবর, ভিন্ন এক আগ্রহ প্রকাশ প্রধানমন্ত্রীর

দেখতে দেখতেই কেটে গেল অনেক সময়। আর বাকি মাত্র ১০টা দিন। এরপরই স্বপ্নের পদ্মাসেতু উদ্বোধন করবেন বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা শেখ হাসিনা। তবে পদ্মাসেতু নির্মাণে যে সকল শ্রমিক কর্মকর্তা জড়িত ছিলেন, এবার তাদের জন্য এক সুখবর দিলেন শেখ হাসিনা নিজেই।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগ্রহ প্রকাশ করে বলেছেন, পদ্মা সেতু নির্মাণের সঙ্গে জড়িত সবার সঙ্গে গ্রুপ ছবি তুলবেন।

মঙ্গলবার (১৪ জুন) রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভা অনুষ্ঠিত হয়। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠকে অংশ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভা শেষে পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. সামছুল আলম সংবাদ সম্মেলনে বিস্তারিত জানান।

প্রধানমন্ত্রীর নির্দেশনার কথা তুলে ধরে শামসুল আলম বলেন, প্রধানমন্ত্রী পদ্মা সেতুর সঙ্গে সংশ্লিষ্ট সব শ্রমিক, কর্মকর্তা-কর্মচারীর সঙ্গে ছবি তুলবেন। পদ্মা সেতু নির্মাণে ব্যবহৃত যন্ত্রপাতি দিয়ে ভাঙা অংশে জাদুঘর নির্মাণের নির্দেশ দেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী আগামীতে হাওর এলাকার সব সড়ক নির্মাণের নির্দেশ দিয়েছেন। হাওর সড়কে ছোট কালভার্ট নির্মাণ না করে বড় সেতু নির্মাণেরও নির্দেশ দেন তিনি।

তিনি বলেন, ভবিষ্যতে হাওর এলাকার রাস্তাগুলো ফ্লাইওভার করা হবে। পানি প্রবাহ নির্বিঘ্ন রাখতে কালভার্টের পরিবর্তে সেতু নির্মাণের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

তবে পদ্মাসেতুর পেছনে রয়েছে অনেক বড় এক ইতিহাস। এই সেতুর জন্য অনেক অপমানজনক কথা শুনতে হয়েছে শেখ হাসিনাসহ তার পরিবারকে। তবে এরপরও দমে যাননি প্রধানমন্ত্রী। আত্মবিশ্বাস নিয়ে এগিয়ে গেছেন তিনি। আর এরই ফল আজ দৃশ্যমান স্বপ্নের পদ্মাসেতু।

About Rasel Khalifa

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *