Tuesday , September 17 2024
Breaking News
Home / Countrywide / এবার পদ্মা,সেতুর নাম পরিবর্তনের সিদ্ধান্ত, জানা গেল কারন

এবার পদ্মা,সেতুর নাম পরিবর্তনের সিদ্ধান্ত, জানা গেল কারন

কুমিল্লার বরুড়া, পদ্মা ও সেতু নাম রাখা জন্ম নেওয়া যমজ সন্তানদের ইসলামিক নাম দেওয়া হয়েছে। মঙ্গলবার (২ আগস্ট) পারিবারিক সূত্রে এ তথ্য জানা গেছে। যমজদের দাদা শুকুর আলী জানান, হাসপাতাল থেকে আসার পর স্বজনরা ইসলামিক নাম দিতে বলেন। পরে বাবা সোহাগের পছন্দ অনুযায়ী শিশু দুটির নাম রাখা হয় উম্মে হানি আয়েশা ও আরোহী আঁখি।

স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনের প্রাক্কালে অনেকেই সেতুর নামে একাধিক জন্ম নেওয়া সন্তানের নাম রেখেছেন। একইভাবে ২১ জুন জেলার বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জন্ম নেওয়া দুই যমজ শিশুর নাম রাখা হয়েছে পদ্মা ও সেতু। তবে, যমজ সন্তানের বয়স এক সপ্তাহ হওয়ার আগেই পরিবার তাদের নাম পরিবর্তন করে। পদ্মা ও সেতুর নাম পরিবর্তন করা হয়েছে যথাক্রমে উম্মে হানি আয়েশা ও আরোহী আঁখি। যমজ সন্তানের বাবার নাম সোহাগ।
মঙ্গলবার বিকেলে জমজ সন্তানের দাদা শুকুর আলী গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, জন্মের পর বরুড়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ কামরুল হাসান সোহেল দুই সন্তানের নাম পদ্মা ও সেতু রাখেন। পরে হাসপাতাল থেকে ছুটি পেয়ে বাসায় চলে আসি। ২৭ জুন তাদের জন্মের ছয় দিন পর, দুটি শিশুর নাম রাখা হয় উম্মে হানি আয়েশা এবং আরোহি আঁখি। শিশুটির দাদা শুকুর আলী জানান, বিষয়টি এলাকার লোকজন ভালোভাবে নেয়নি। এলাকাটির একটি ইসলামিক নাম রয়েছে বলে জানা গেছে। পরে বাবা সোহাগের পছন্দ অনুযায়ী দুজনের নাম রাখা হয় উম্মে হানি আয়েশা ও আরোহী আঁখি।

প্রসঙ্গত, পদ্মা সেতুর নামে নামকরণ করায় এই দুই যমজ সন্তান সে সময় আলোচিত হয়েছিল। নবজাতকদের উপহার দেয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। বরুড়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা কামরুল হোসেন সোহেল জানান, তাদের সকল চিকিৎসা সুবিধা নিশ্চিত করা হবে। তবে, যমজদের দাদা অভিযোগ করেছেন যে হাসপাতালের সাথে তাদের সর্বদা যোগাযোগ রাখা হয়েছিল, তবে তারা আসার পরে কেউ তাদের দেখাশোনা করেনি। কিছুদিন আগেও নিজেদের টাকায় বাজার থেকে ওষুধ কিনতে হয়েছে। এ বিষয়ে ড. কামরুল হাসান সোহেল জানান, পরিবারের সম্মতিতে শিশু দুটির নাম পদ্মা ও সেতু রাখা হয়েছে। আমি জানি না কেন তারা পরে নাম পরিবর্তন করেছে। এছাড়া বিষয়টি তাদের ব্যক্তিগত।

উল্লেখ্য, যমজ সন্তানের মা সাবিকুন নাহার ঝুমুর জানান, তার যমজ সন্তানের জন্ম ২১ জুন। এ সময় বরুড়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ কামরুল হাসান সোহেল যমজদের নাম পদ্মা ও সেতু রাখেন। হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়ে তারা বাড়ি চলে যান। তাদের জন্মের ছয় দিন পর ২৭শে জুন দুই শিশুর নাম রাখা হয় পদ্মা ও সেতু, উম্মে হানি আয়েশা এবং আরোহী আঁখি।

 

 

About Syful Islam

Check Also

হাসিনার ভাগ্য নির্ধারণের আর পাঁচ দিন, বিপাকে ভারত

আগামী ২০ সেপ্টেম্বর শেষ হতে চলেছে বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিসার মেয়াদ। বর্তমানে, কূটনৈতিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *