Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার নৌকাকে পারাজিত করতে আ’লীগ নেতার গোপন ফোনালাপ প্রকাশ্যে

এবার নৌকাকে পারাজিত করতে আ’লীগ নেতার গোপন ফোনালাপ প্রকাশ্যে

লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলা এলাকায় নৌকাকে হারাতে আওয়ামী লীগ নেতার চক্রান্ত সৃষ্টি করার একটি কথোপকথনের একটি ভিডিও ফাঁস হয়েছে। ওই আওয়ামীলীগ নেতার হলো দেলোয়ার হোসেন দেব বাচ্চু। তিনি ক্ষমতাসীন দলের একজন নেতা হওয়া সত্বেও তার এই ধরনের চক্রান্তের ভিডিও প্রকাঝ পাওয়ার পর তা নিয়ে আলোড়ন শুরু হয়েছে। তিনি উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদে রয়েছেন।

বাচ্চু, জাহিদ হোসেন জুয়েল যিনি বিদ্রো’হী চেয়ারম্যান প্রার্থী তাকে কিভাবে জয়লাভ করাবেন সেই বিষয়ে পরিকল্পনা শুরু করেছেন এবং সেই কারনে একজন কর্মীকে মোবাইল ফোনে নির্দেশ দিচ্ছিলেন জুয়েলের হয়ে কাজ করার জন্য।

নৌকার ভরাডুবি ঘটাতে তিনি ঐ উপজেলার ভোলাকোট ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রো’হী প্রার্থী জুয়েল (অটোরিকশা প্রতীক নিয়ে অংশ নেওয়া) কে বিভিন্ন ভাবে দিক নির্দেশনা দেন। বাচ্চু ও জুয়েলের আলাপনের এই ৩৪ মিনিটের একটি গোপন ভিডিও আজ (শনিবার) অর্থাৎ ২৬ নভেম্বর সাংবাদিকদের নজরে আসে। তবে ভিডিওটি দেখলে ষ্পষ্ট হয়েছে যে, ভিডিওটি জুয়েল নিজেই করেছেন। জুয়েল সেটা স্বীকারও করেছেন।

সম্প্রতি ভিডিও ধারণের সময় একটি প্রাইভেট কারের মধ্যে দুইজনের এ কথোপকথন হয়েছিল। ওই ভিডিওতে শোনা যায়, বাচ্চুর মোবাইল ফোনে মহসিন নামের এককর্মী কল দেন। এতে বাচ্চু তাকে বলেন, ‘উপর দিয়ে নৌকা চলবে ভেতর দিয়ে জুয়েলের সঙ্গে কাজ করবা। রাতে বাড়িতে এসো তোমার সঙ্গে এ ব্যাপারে বিস্তারিত কথা বলবো।’

ভিডিওর শেষের দিকে জুয়েলকে পরামর্শ দিয়ে বাচ্চু বলেন, এজেন্টদেরকে শপথ করাবে। এটি তোমাদের ও আমাদের চ্যালেঞ্জ। জীবন চলে যাইবো। ভোট শুরু থেকে গণনা পর্যন্ত কেন্দ্রে থাকতে হবে। প্রয়োজনের তাগিদে ভোট বন্ধ হয়ে যাবে। বাট আপোষ করা যাবে না। এবার ১০ ইউনিয়নে একযোগে নির্বাচন। বিগত দিনের মতো এবার বাচ্চু (নিজেই) পু’লিশ ম্যাজিস্ট্রেট কিংবা লোকজন আনবে না।

প্রথম দিকে বাচ্চু বলেন, ৯ তারিখ বর্ধিত সভায় দলীয় নেতাদের চিঠি দেওয়া হবে। তোমার যেহেতু পদ-পদবি নেই, তাই তোমাকে চিঠি দেওয়া হবে না। তোমাকে বহিষ্কারেরও সুযোগ নেই। তবে বেলাল (রামগঞ্জ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বেলাল আহমেদ) ভাইকে দিয়ে তোমার নমিনেশন উইড্রো করাতে চাইবে। এজন্য ১২ তারিখের আগ পর্যন্ত মোবাইল বন্ধ রাখবে। নতুন নম্বর ব্যবহার করবে। পরে বাচ্চু নিজের একটি গোপন মোবাইল নম্বর জুয়েলকে দেন।

বাচ্চু বলেন, প্রশাসনকে প্রেসার হাই রাখতে হবে। ডিপে কাজ চলবে। কেন্দ্রভিত্তিক মেম্বার প্রার্থীদের সঙ্গে সখ্যতা গড়ে তুলতে হবে। ২০ নভেম্বর কেন্দ্র কমিটি গঠন করতে হবে। যাদের তুমি মেম্বার বানাতে চাও তাদেরকে কৌশলে খরচ দেবে। তিনটি কেন্দ্রে প্রশাসনের কাছে অবজেকশন দিতে হবে। কয়েকজন মেম্বার প্রার্থীর সঙ্গে কথা বলেছি। তাদেরকে বলেছি উপর দিয়ে নৌকার জন্য কাজ করবে। আর ডিপে যেন তোমার (জুয়েল) জন্য করে।

২২-২৩ তারিখে একটি সংবাদ সম্মেলন করতে হবে এই বলে, সুকৌশলে দলের নাম ও প্রভাব খাটিয়ে কেন্দ্র দখ’লের পায়তারা করতে আমরা শুনেছি। ভোলাকোট ইউনিয়নের জনগণ এবার সজাগ, তা সম্ভব হবে না। এসব অভিযোগ সংবাদ সম্মেলন করে গণমাধ্যমে ছড়িয়ে দিতে হবে। দুলালের (নৌকার প্রার্থী) কোনো লোক সেখানে গিয়ে কিছু করতে ক্ষমতা আছেনি? ইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের অনেককেই তিনি (তার অনুসারী) জুয়েলের পক্ষে কাজ করার জন্য বলে দেবেন বলে আশ্বাস দেন।

জাহিদ হোসেন জুয়েল উপজেলা যুবলীগের সাবেক সদস্য। তিনি রামগঞ্জ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র বেলাল আহমেদের ভাতিজা। ভিডিও ও কথোপকথন ধারণকারী প্রার্থী জুয়েল বলেন, দেওয়ান বাচ্চু এখন আবার আমার বিরুদ্ধে চক্রান্ত করছে। তার আত্মীয় দেলোয়ারকে (চশমা) চেয়ারম্যান বানাতে কাজ করছেন।

দেলোয়ার হোসেন দেওয়ান বাচ্চু তার এই কথোপকথনের ভিডিও প্রসঙ্গে দাবি তুলে বলেন, কথাগুলো তো মনোনয়নের পূর্বেরও হয়ে থাকতে পারে। আমি কোনো ধরনের ষড়য’ন্ত্র করার সাথে জড়িত নই। ভাদুরে নৌকার ভোট নিয়ে আমি কাজ করে যাচ্ছি। সফিক মাহমুদ পিন্টু যিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে রয়েছেন তিনি বলেন, নির্বাচনকে কেন্দ্র করে এলাকায় আছি। বাচ্চু নৌকার বিরুদ্ধে গিয়ে কোনোভাবে কাজ করছে কিনা জানি না। কেউ এই বিষয়ে আমাকে কোনো অভিযোগ করেনি। এমন কিছু যদি তিনি করে থাকেন তাহলে উপজেলা কমিটির সভায় সাংগঠনিকভাবে ব্যবস্থা নেওয়া হবে।

জানা গিয়েছে, আগামীকাল রবিবার সকাল ৮টা হতে বিকাল ৪টা পর্যন্ত ঐ উপজেলার ১০টি ইউনিয়ন এলাকায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *