Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার নেতাদের পাকিস্তানে চলে যাওয়ার কথা বললেন প্রধানমন্ত্রী

এবার নেতাদের পাকিস্তানে চলে যাওয়ার কথা বললেন প্রধানমন্ত্রী

বর্তমান সরকার দেশের জনগনের জন্য কাজ করে যাচ্ছে নিরবিচ্ছিন্ন ভাবে। আর এজন্য আজ দেশের এমন উন্নতি হয়েছে বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী। আওয়ামীলীগের আমলে দেশের মানুষ সুখে-শান্তিতে বসবাস করতে পারছে। কিন্তু বিএনপির আমলে শুধু দুর্নীতি, পাচার,লুটপাট হয়েছে। এবার বিএনপি নেতাদের পাকিস্তানের চলে যাওয়ার সম্পর্কে যে কথা বললেন।

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, বিএনপি নেতাদের পাকিস্তানে পাঠিয়ে দেওয়া উচিত। এখনও লাহোরে স্বর্ণের দোকানে খালেদা জিয়ার ছবি আছে। সেই দোকানের স্বর্ণ তার খুব প্রিয় ছিল। বিএনপির অন্তরে এখনও ‘পেয়ারে পাকিস্তান’ রয়ে গেছে।

বৃহস্পতিবার আওয়ামী লীগের ৬৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বঙ্গবন্ধু এভিনিউতে এ উপলক্ষে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যোগ দেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, অনেকেই বলছেন নির্বাচন অংশগ্রহণমূলক হতে হবে। নির্বাচন কীভাবে অংশগ্রহণমূলক হবে? মিলিটারি ডিক্টেটরদের পকেট থেকে তৈরি দল, যাদের নেতারা পলাতক, সাজাপ্রাপ্ত আসামি, তাদের নিয়ে নির্বাচন করতে হবে?

তিনি বলেন, খালেদা জিয়ার ছেলে তারেক জিয়া স্লোগান দেয়, পঁচাত্তরের পরাজিত শক্তি। তারা তো দেবেই, তারা তো পাকিস্তানের পদলেহনকারী, বেয়াদব।

বিএনপি মিথ্যা বলা ও বানানোর কারখানা – প্রধানমন্ত্রী দাবি করলেন, বন্যায় বিএনপি নেতারা কাউকে সাহায্য করেছেন? করেনি। ঢাকায় বসে বসে কথা বলছে। আওয়ামী লীগের নেতাকর্মীরা দুর্গম এলাকায় খাবার বিতরণ করছেন। এর সমালোচনাও করছেন তারা। এটাই তাদের চরিত্র।

প্রধানমন্ত্রী আরও বলেন, আমরা পদ্মা সেতু নির্মাণ করেছি। এ নিয়েও প্রশ্ন তুলছে বিএনপি। দুর্নীতিবাজরা প্রশ্ন তোলেন কিভাবে? তারা বিভিন্ন প্রকল্পে দুর্নীতি করেছে। তারা তো জনগণের জন্য কিছুই করেননি। আওয়ামী লীগ নিজের নয়, দেশের মানুষের ভাগ্য গড়তে এসেছে। সেটাই সে করছে। খালেদা জিয়ার রেখে যাওয়া এক নম্বর দুর্নীতির অবস্থান থেকে বাংলাদেশকে এখন মর্যাদাপূর্ণ অবস্থানে নিয়ে এসেছি। বাংলাদেশ উন্নয়নশীল দেশ হিসেবে স্বীকৃতি পেয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট আজ নির্বাচন করেছে। এমনকি ৭০ সালেও, পাকিস্তানিরা আওয়ামী লীগের বিরুদ্ধে ২০-দলীয় জোট গঠন করে নির্বাচন করেছিল। ইতিহাসে খুঁজলেই পাওয়া যাবে।

তিনি বলেন, আওয়ামী লীগ প্রতিষ্ঠালগ্ন থেকেই জনগণের পাশে রয়েছে। আর তা করতে গিয়ে বারবার জেল-জুলুম সহ্য করতে হয়েছে দলের নেতা-কর্মীদের। পরিবারের সদস্যরাও অসহনীয় কষ্ট পেয়েছেন।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ কখনো কোনো নির্বাচন থেকে পিছপা হয়নি। নির্বাচনে অংশ নিয়েছে, সাফল্যও পেয়েছেন। ৭০ সালের নির্বাচনেও বঙ্গবন্ধু ও আওয়ামী লীগ জনগণের ম্যান্ডেট পেয়েছিল। সে সময় আওয়ামী লীগ জাতির জনকের নেতৃত্বে যুদ্ধ করে দেশের স্বাধীনতা ছিনিয়ে আনে। আর সেখান থেকেই শুরু হয় ষড়যন্ত্র। স্বাধীনতাবিরোধীরা বাংলা ও বাঙালির ভালো কিছু মেনে নিতে পারেনি।

প্রসঙ্গত, বিএনপি ক্ষমতা থাকাকালীন সময় দেশের মানুষের জন্য কিছুই করেনি। দুর্নীতি, লুটপাট করে নিজেদের পকেট ভরেছেন বিএনপি বলে মন্তব্য করেন প্রধানমন্তী।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *