Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার নির্বাচন নিয়ে বাধ্যবাধকতার কথা তুলে ধরলেন ওবায়দুল কাদের

এবার নির্বাচন নিয়ে বাধ্যবাধকতার কথা তুলে ধরলেন ওবায়দুল কাদের

আগামী নির্বাচনকে কেন্দ্র করে রাজনৈতিক দলগুলোর মধ্যে বিভিন্ন আলোচনার সৃষ্টি হচ্ছে। বিগত দুটি সংসদ নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হয়নি বলে ব্যাপক বিতর্ক রয়েছে রাজনৈতিক দলগুলোর মধ্যে। ক্ষমতাসীন সরকার নির্বাচন ব্যবস্থা ধ্বংস করে জনগনের ভোটাধীকার কেড়ে নিয়েছে বলে বিএনপির পক্ষে হতে অভিযোগ করা হচ্ছে। এজন্য নিরপেক্ষ সরকার ছাড়া বিরোধী দল বিএনপি আগামী নির্বাচনে অংশগ্রহন করবে না দলটির পক্ষে থেকে জানানো হয়েছে। নির্বাচনের মাধ্যমে ক্ষমতার পরিবর্তন হবে বলে মন্তব্য করে যা জানালেন আওয়ামীলীগ সাধারন সম্পাদক ওবায়দুল কাদের ।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সংবিধান অনুযায়ী নির্বাচনের মাধ্যমে বাংলাদেশে সরকার পরিবর্তন হবে। এ ছাড়া সরকার পরিবর্তনের কোনো সুযোগ নেই। বুধবার গণমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে তিনি এ কথা বলেন। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এ বিবৃতি দেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, বিএনপি মহাসচিবের বিবৃতিটি বিএনপির প্রতিদিনের চিরাচরিত ভাষায় দেয়া মিথ্যাচারে ভরপুর অপরাজনীতির অংশ ছাড়া কিছুই নয়। যশোর জেলা যুবদলের সহ-সভাপতি বদিউজ্জামান হ/ত্যাকাণ্ড নিয়ে দেয়া বিবৃতিতে যে বানোয়াট তথ্য পরিবেশন করা হয়েছে, তা সত্যের অপলাপ।

বিচারাধীন কোনো বিষয়ে মন্তব্য করা বৈধ নয় মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, কারো রাজনৈতিক পরিচয় খু/নির অপরাধ ধামাচাপা দিতে পারে না। খুনি বা অপরাধী যেই হোক বিচারের আওতায় আনা হবে।

সেতুমন্ত্রী বলেন, আওয়ামী লীগকে সরকার পতনের হুমকি দিয়ে কোনো লাভ নেই। সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। ষড়যন্ত্রের মাধ্যমে এ থেকে বিচ্যুত হওয়ার কোনো অপচেষ্টা করা হলে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সারাদেশের জনগণের পাশাপাশি দাঁতভাঙা জবাব দেবে। আওয়ামী লীগ ঐতিহ্যগতভাবে আইনের শাসনের প্রতি পরিপূর্ণভাবে শ্রদ্ধাশীল। নিয়মানুযায়ী আওয়ামী লীগ কখনোই নির্বাচন ছাড়া দেশ পরিচালনার দায়িত্ব নেয়নি। স্বাধীন বাংলাদেশে সাংবিধানিক পদ্ধতিতে স্বেচ্ছায় ও শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তরের একমাত্র দৃষ্টান্ত তৈরি করেছেন শেখ হাসিনা।

প্রসঙ্গত, সরকার পরিবর্তন নির্বাচন মাধ্যমে হবে বলে মন্তব্য করেন আওয়ামীলীগ সাধারন সম্পাদক ওবায়দুল কাদের। নির্বাচন ছাড়া ক্ষমতা পরিবর্তনের কোন সুযোগ নেই। সংবিধান অনুযায়ী আগামী সংসদ নির্বাচন হবে এমটায় জানান ‍সেতুমন্ত্রী।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *