Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার নির্বাচন নিয়ে আ.লীগের বিরুদ্ধে অভিযোগ তুললেন চুন্নু

এবার নির্বাচন নিয়ে আ.লীগের বিরুদ্ধে অভিযোগ তুললেন চুন্নু

নির্বাচন সুষ্ঠু হলে জাতীয় পার্টি আরও ১৫-২০টি আসনে জয়লাভ করত দাবি করে পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু বলেন, আওয়ামী লীগের বিরুদ্ধে প্রতিবাদ করার ক্ষমতা আমাদের নেই, সমানে সমান না হলে প্রতিবাদ করা যায় না।

রোববার (২১ জানুয়ারি) দুপুরে বনানী কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

মুজিবুল হক চুন্নু বলেন, কোনো আসনই আমরা সরকারের কাছ থেকে নেইনি, তারা তাদের প্রয়োজনে যেখানে যেখানে ইচ্ছা নৌকা প্রত্যাহার করেছে।

বিরোধী দলের বিষয়েও কথা বলেন। তিনি বলেন, ‘সরকার গঠনের সিট আমরা পাইনি, কিন্তু ফলাফল অনুযায়ী আমরা সংসদের বামের আসনে বসবো। উই আর দ্যা অপজিট পার্টি অব দ্যা পার্লামেন্ট। পার্লামেন্টে আমরা একমাত্র বিরোধীদল। আমরা বিরোধী দল হিসেবে পার্লামেন্টে শক্তিশালী ভূমিকা রাখবো জণগণের পক্ষে। সরকারের জবাবদিহিতার জন্য যা যা করার করবো।’

তিনি বলেন, “সারাদেশে নির্বাচন সুষ্ঠু হয়নি এইটা ঠিক না। কিছু জায়গায় হয়েছে, কিছু জায়গায় নৌকার বা স্বতন্ত্র প্রার্থীরা জোর করে ভোট নিছে। শুধু এইবারের নির্বাচন না, দেশ স্বাধীনের পর অনুষ্ঠিত ১২টি নির্বাচনই প্রশ্নবিদ্ধ। এইবার নির্বাচন সুষ্ঠু হলে আমরা আরও ১৫-২০ টা সিট বেশি পাইতাম।”

নির্বাচন ব্যবস্থার পরিবর্তন না হলে নির্বাচন নিয়ে প্রশ্ন থাকবে বলেও মন্তব্য করেন চুন্নু।

আওয়ামী লীগ-বিএনপি ৩৩-৩৪ বছর দেশ শাসন করেছে। কিন্তু তিনি বলেন, তারা দলীয় সংকীর্ণতার ঊর্ধ্বে উঠতে পারেনি। আমরা বিএনপি-আওয়ামী লীগের মতো লড়াই করি না, তাদের তুলনায় আমরা ভদ্র।

চুন্নু বলেন, ‘দেশের মানুষের চিন্তা-চেতনা সংসদে তুলে ধরব, জনস্বার্থবিরোধী সরকারের সব কর্মকাণ্ডের প্রতিবাদ করব, সারা দেশে দলকে সুসংগঠিত করব। আমরা আমাদের রাজনীতিকে আরও স্পষ্ট করব এবং শক্তিশালী ভূমিকা তৈরি করব, যাতে মানুষ আমাদের ওপর আস্থা রাখে।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *