Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার নির্বাচন ঠেকাতে নতুন পথে হাঁটার ঘোষণা দিল বিএনপি

এবার নির্বাচন ঠেকাতে নতুন পথে হাঁটার ঘোষণা দিল বিএনপি

বিএনপি ও জামায়াতে ইসলামীসহ সমমনা দলগুলো ভোট বর্জনের ওপর জোর দিয়ে এগোচ্ছে। এজন্য তারা জনমত গঠন ও অসহযোগ আন্দোলনের দ্বিতীয় পর্বে ৩ দিনব্যাপী গণযোগাযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচি দিয়েছে। যা মঙ্গলবার থেকে শুরু হয়ে বৃহস্পতিবার পর্যন্ত চলবে।

প্রথম দফায় একই ধরনের কর্মসূচিতে ব্যাপক সাড়া পড়েছে বলে নেতাদের দাবি। এজন্য সারাদেশে সর্বস্তরের নেতাকর্মীদের লিফলেট বিতরণ কর্মসূচি পালনের বার্তা দেওয়া হয়েছে। পরবর্তী কর্মসূচি ভোটকেন্দ্রিক। যা নতুন বছরের শুরু থেকেই পালন করতে চায়।

সেক্ষেত্রে অসহযোগের মধ্যে ভোটের দিন পর্যন্ত হরতাল কর্মসূচি দেওয়া হতে পারে। তারা ‘গণকারফিউ’ নামে কর্মসূচি পালনের আগে ঘরে ঘরে লিফলেট পৌঁছে দিতে চায়। এতে করে ভোটকেন্দ্রিক আন্দোলনে জনগণের পূর্ণ সমর্থন থাকবে বলে আশা করছেন নেতারা।

গত ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশের পর থেকে বিএনপি ও জামায়াতে ইসলামীসহ সমমনা দল ও জোট চার দফা ৫ দিনের হরতাল ও ১৩ দফা অবরোধ পালন করেছে। এছাড়া তারা লিফলেট বিতরণ ও গণসংযোগ করেছে বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত ‘অসহযোগ’ আন্দোলনের পক্ষে জনমত গড়ে তোলার জন্য।

গণসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচি সফল করতে দলের সর্বস্তরের নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, শান্তিপূর্ণভাবে জনগণকে উৎসাহিত করতে নেতাকর্মীরা এসব লিফলেট বিতরণ করবেন। ভোট থেকে বিরত থাকার জন্য জনগণকে লিফলেট দেবেন।

আজ গণতন্ত্র মঞ্চ ও জামায়াতে ইসলামীসহ সমমনা দল ও জোট একই কর্মসূচি পালন করবে। সকাল ১১টায় রাজধানীর মতিঝিলে বাংলাদেশ ব্যাংকের সামনে গণতন্ত্র মঞ্চ লিফলেট বিতরণ করবে।

একই সময়ে তোপখানা রোডের বিএমএ ভবনের সামনে থেকে ১২ দলীয় জোট, তোপখানা রোড থেকে জাতীয়তাবাদী সমমনা জোট, বিজয় নগর নাইটিঙ্গেল মোড়ে এলডিপি, বিজয় নগর পানির ট্যাঙ্কের সামনে থেকে গণফোরাম ও পিপলস পার্টি, জাতীয় প্রেসক্লাবের সামনে রেজা কিবরিয়ার নেতৃত্বাধীন জনগণের অধিকার পরিষদ।

বেলা সাড়ে ১১টায় বিজয় নগর পানির ট্যাঙ্কের সামনে থেকে নুরুল হক নূরের নেতৃত্বে গণঅধিকার পরিষদ। সকাল সাড়ে ১০টায় সেগুনবাগিচায় ডিআরইউর সামনে গণতান্ত্রিক বাম ঐক্য এবং দুপুর ১২টায় বিজয় নগর পানির ট্যাঙ্কের সামনে লেবার পার্টি। এবি পার্টি একযোগে আন্দোলন না করলেও এই কর্মসূচির সমর্থনে বিকাল ৩টায় বিজয়নগরে লিফলেট বিতরণ করবে।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *