Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার নির্বাচন কমিশনকে ধুয়ে দিলেন মির্জা ফখরুল, জানা গেল কারণ

এবার নির্বাচন কমিশনকে ধুয়ে দিলেন মির্জা ফখরুল, জানা গেল কারণ

মির্জা ফখরুল হলেন বিএনপির দায়িত্বপ্রাপ্ত মহাসচিব। তিনি বেশ কয়েক বছর ধরে এই পদে বহাল আছেন। পদে বহাল হবার শুরু থেকেই তিনি দায়িত্বের সহিত কাজ করে তার নিষ্ঠা ও সততার পরিচয় দিয়ে যাচ্ছেন। সম্প্রতি মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন নির্বাচন কমিশনের যে কোনো ক্ষমতা নেই সেইটা প্রমাণ হয়ে গেল এইবার।

কুমিল্লা নির্বাচনে নির্বাচন কমিশন ব্যর্থ হয়েছে। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, কুমিল্লার একজন সংসদ সদস্যকে বহিষ্কার করে নির্বাচন কমিশন ব্যর্থতার পরিচয় দিয়েছে। তিনি বলেন, তাহলে বাংলাদেশের ভবিষ্যৎ নির্বাচন কী হবে? প্রথমে নির্বাচন কমিশন দেখিয়েছে, তার ক্ষমতা নেই। নির্বাচন কমিশন কিভাবে নির্বাচন পরিচালনা করবে। প্রমাণিত হয়েছে নিরপেক্ষ সরকার ছাড়া নির্বাচন কমিশনের কোনো ক্ষমতা থাকবে না।

মঙ্গলবার ঠাকুরগাঁওয়ে বিএনপি কার্যালয়ে মহিলা দলের সঙ্গে মতবিনিময়কালে মির্জা ফখরুল আরও বলেন, বাংলাদেশের উন্নয়ন আওয়ামী লীগের জন্য। এমনকি সাধারণ মানুষের কোনো উন্নয়ন নেই। নেতাদের উন্নয়ন হয়েছে, বিদেশে বাড়ি তৈরি হয়েছে, আওয়ামী লীগের টাকা পাচার হয়েছে। এ দেশে ৪২% মানুষ দারিদ্র্যসীমার নিচে বাস করে। সেখানে তারা শুধু উন্নয়নের নামে চুরি করছে।

সভায় জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমিন, পৌর বিএনপির সাধারণ সম্পাদক তারিক আদনান, যুবদলের সভাপতি আবুনুর চৌধুরী, মহিলা দলের সভাপতি ফরাতুন নাহার প্যারিসহ বিভিন্ন উপজেলা মহিলা দলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, নির্বাচন কমিশন সাধারণত নির্বাচন সম্পর্কিত কার্যক্রম সম্পাদনের দায়িত্বে নিয়োজিত থাকে। নির্বাচনে যাতে কোনো রকম কারচুপি না হয় সেইদিকে খেয়াল রাখেন তিনি। একজন নির্বাচন কমিশনারের কাছে তার দায়িত্বটাও অনেক বড় একটি বিষয়।

About Shafique Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *