Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার নির্বাচনে প্রশাসনে রদবদল প্রশ্নে সুর পাল্টাল ইসি

এবার নির্বাচনে প্রশাসনে রদবদল প্রশ্নে সুর পাল্টাল ইসি

নির্বাচন কমিশন (ইসি) মো. আলমগীর বলেন, সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া প্রশাসনে কোনো রদবদল হবে না। বুধবার (২২ নভেম্বর) নির্বাচন কমিশনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণে ভারত ও রাশিয়াসহ ৩৪টি দেশকে আমন্ত্রণ জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এ ছাড়া চারটি প্রতিষ্ঠানকেও আমন্ত্রণ জানিয়েছে সংস্থাটি।

এ প্রসঙ্গে নির্বাচন কমিশনার মো. আলমগীর বলেন, আমাদের আমন্ত্রণ জানানো দেশের কমিশনের কোনো কমিশনার বা কর্মকর্তা বাংলাদেশে এলে তাদের যাতায়াত খরচ, হোটেল ভাড়া ও আবাসন খরচের ব্যবস্থা করবে কমিশন। তবে তাদের ফ্লাইট খরচ বহন করা হবে না। এছাড়া অন্য সংগঠন বা সাংবাদিকরা এলে তাদের সব খরচ নিজেরাই বহন করতে হবে।

আমন্ত্রিত সার্কভুক্ত দেশগুলো হলো ভারত, ভুটান, মালদ্বীপ, নেপাল ও শ্রীলঙ্কা।

এছাড়া অস্ট্রেলিয়া, কানাডা, ফ্রান্স, জর্জিয়া, ইন্দোনেশিয়া, কাজাখস্তান, রাশিয়া, দক্ষিণ কোরিয়া, মিশর, তুরস্ক, উজবেকিস্তান, আর্জেন্টিনা, ব্রাজিল, দক্ষিণ আফ্রিকা, সেনেগাল ও থাইল্যান্ডকে আমন্ত্রণ জানানো হয়েছে। ওআইসির আমন্ত্রিত ১০টি দেশ হলো আজারবাইজান, মালয়েশিয়া, মরিশাস, তিউনিসিয়া, ব্রুনাই, সংযুক্ত আরব আমিরাত, কাতার, ওমান, কুয়েত এবং সৌদি আরব।

জাপান, চীন ও সিঙ্গাপুরকে একক দেশ হিসেবে আমন্ত্রণ জানানো হয়েছে।

সাউথ এশিয়ান অ্যাসোসিয়েশন ফর রিজিওনাল কো-অপারেশন (সার্ক), ওআইসি, অ্যাসোসিয়েশন অফ ওয়ার্ল্ড ইলেকশন বডিজ (এ-ওয়েব) এবং ফোরাম অফ ইলেকশন ম্যানেজমেন্ট সাউথ এশিয়া (ফিমবোসা) আন্তর্জাতিক সংস্থা হিসেবে আমন্ত্রণ জানানো হয়েছে।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *