Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার নির্বাচনে অংশ নেওয়া প্রশ্নে ভিন্ন সুর তৃণমূল বিএনপির

এবার নির্বাচনে অংশ নেওয়া প্রশ্নে ভিন্ন সুর তৃণমূল বিএনপির

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের ঘোষণা দিয়েছে তৃণমূল বিএনপি। এ জন্য ৩০০ আসনে প্রার্থী দেওয়ার ঘোষণা দিয়েছে দলটি।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) সকাল সাড়ে ১১টায় গুলশানের হোটেল সাইনপুকুর সুইটসে এক সংবাদ সম্মেলনে তৃণমূল বিএনপি চেয়ারপারসন শমসের মুবিন চৌধুরী এ ঘোষণা দেন।

তিনি বলেন, বাংলাদেশের প্রধান নির্বাচন কমিশনার বুধবার আনুষ্ঠানিকভাবে দ্বাদশ নির্বাচনের তফসিল ঘোষণা করেছেন। বাংলাদেশের সংবিধান অনুযায়ী এই তফসিল ঘোষণা করা হয়েছে। তৃণমূল বিএনপির পক্ষ থেকে আমরা এই তফসিলকে স্বাগত জানাই এবং নির্বাচন কমিশনকে সাধুবাদ জানাই। একই সঙ্গে আমরা বলতে চাই তৃণমূল বিএনপি একটি নির্বাচনমুখী দল। আমরা দ্বাদশ নির্বাচনে অংশগ্রহণের প্রস্তুতি নিচ্ছি।

শমসের মুবিন চৌধুরী বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন শান্তিপূর্ণ ও স্বচ্ছতা নিশ্চিত হবে বলে তৃণমূল বিএনপির আশা ও প্রত্যাশা। একই সঙ্গে এ নির্বাচনের জন্য সব প্রার্থী, ভোটার ও ভোটকেন্দ্রের নিরাপত্তা পুরোপুরি নিশ্চিত করতে হবে। প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কোনোভাবেই হস্তক্ষেপ করবে না বলেও আমাদের দাবি। নির্বাচন কমিশনকে সংবিধান প্রদত্ত আইনি ক্ষমতা সম্পূর্ণ ও নিরপেক্ষভাবে পালন করবে।

তিনি আরও বলেন, ১৮ নভেম্বর থেকে তৃণমূল বিএনপি তাদের প্রার্থীদের মনোনয়নপত্র বিতরণ শুরু করবে। মনোনয়ন ফি নির্ধারণ করা হয়েছে ৫ হাজার টাকা। তৃণমূল বিএনপির মনোনয়ন বোর্ড ২১, ২২ ও ২৩ নভেম্বর প্রার্থীদের সাক্ষাৎকার নেবে এবং মনোনয়ন চূড়ান্ত করবে।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *