Friday , September 20 2024
Breaking News
Home / International / এবার নিজের ভাষণে ইমরান খান কথা বললেন আওয়ামীলীগের ক্ষমতায় আসা ও টিকে থাকা নিয়ে

এবার নিজের ভাষণে ইমরান খান কথা বললেন আওয়ামীলীগের ক্ষমতায় আসা ও টিকে থাকা নিয়ে

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান।ক্ষমতা থেকে তাকে সরিয়ে দেয়ার পর থেকে এক নাগাড়ে লড়াই করে যাচ্ছেন তিনি। সম্প্রতি নিজের একটি ভাষণে তিনি কথা বলেছেন বাংলাদেশের স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সম্পর্কে। বাংলাদেশের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মতোই স্বাধীনতার জন্য লড়াই করছেন বলে জানিয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি বলেছেন, তার লড়াই ‘প্রকৃত’ স্বাধীনতার জন্য।

আগাম নির্বাচনের দাবিতে রাজধানী ইসলামাবাদের দিকে মিছিল করছেন পিটিআই প্রধান ইমরান। ২৮ অক্টোবর তিনি তার সমর্থকদের নিয়ে লাহোর থেকে যাত্রা শুরু করেন। পথিমধ্যে বিভিন্ন স্থানে সমাবেশ করে সমর্থন জোরালো করছেন সাবেক তারকা ক্রিকেটার ইমরান। মঙ্গলবার গুজরানওয়ালা শহরে এক বিশাল সমাবেশে তিনি আবার জ্বালাময়ী ভাষণ দেন।

এ সময় ইমরান ১৯৪৭ সালের পাকিস্তান বিভক্তির কথা উল্লেখ করে বলেন, “ভোটে জয়ী হয়েও আওয়ামী লীগকে ক্ষমতায় আসতে দেওয়া হয়নি। আর এর কারণেই পূর্ব পাকিস্তান বিভক্ত হয়ে বাংলাদেশ নামক রাষ্ট্রের জন্ম হয়।

ধূর্ত রাজনীতিবিদ (জুলফিকার আলী ভুট্টো) ক্ষমতার লোভে তৎকালীন বৃহত্তম দল আওয়ামী লীগের বিরুদ্ধে সশস্ত্র বাহিনীকে উত্থাপন করেছিলেন, যারা নির্বাচনে জয়ী হয়েছিল। এতে দেশ ভেঙে গেল।

নিজের দল পিটিআইকে আওয়ামী লীগের সঙ্গে তুলনা করে ইমরান বলেন, ‘সবচেয়ে বড় দল হওয়া সত্ত্বেও সরকার আমাদের নির্বাচনী দাবি উপেক্ষা করছে।

তৎকালীন পাকিস্তানের ১৯৭০ সালের সাধারণ নির্বাচনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দল আওয়ামী লীগ বিপুল সংখ্যাগরিষ্ঠতা লাভ করে। তারপরও পাকিস্তানের তৎকালীন সামরিক সরকার শেখ মুজিবকে ক্ষমতায় আসতে দেয়নি।

প্রসঙ্গত, ইমরান খান আরো দাবি করে জানান, জুলফিকার আলী ভুট্টো যেভাবে শেখ মুজিবুর রহমানের বিরুদ্ধে সেনাবাহিনী উত্থাপন করেছিলেন, নওয়াজ শরিফ এবং আসিফ আলী জারদারি একই ভূমিকা পালন করছেন।

About Rasel Khalifa

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *