Saturday , September 21 2024
Breaking News
Home / Exclusive / এবার নাসার সাথে চুক্তি বদ্ধ হলেন ইবনে সিনা, প্রকাশ্যে এলো চুক্তির বিষয়

এবার নাসার সাথে চুক্তি বদ্ধ হলেন ইবনে সিনা, প্রকাশ্যে এলো চুক্তির বিষয়

বাংলাদেশসহ ( Including Bangladesh ) বিশ্বের অধিকাংশ দেশেই ইবনে সিনা ট্রাস্ট প্রতিষ্ঠানের রয়েছে। তাও আবার বিভিন্ন ক্যাটাগরিতে, বৈজ্ঞানিক ল্যাবরেটরি, হাসপাতাল, ডায়াগনস্টিক সেন্টার, পরামর্শ কেন্দ্র, ওষুধ শিল্প ইত্যাদি। এবার বিশ্বের এই প্রতিষ্ঠানটি আরো একটি বড় প্রতিষ্ঠানের সাথে চুক্তি বদ্ধ হয়েছে। ইবনে সিনা ট্রাস্ট এবং নাসা ( NASA ) গ্রুপ।

জানা গেছে, গত বৃহস্পতিবার একটি কর্পোরেট চুক্তি স্বাক্ষর করেছেন এই দুই প্রতিষ্ঠান। চুক্তির অধীনে, সমস্ত NASA কর্মী, কর্মকর্তা এবং তাদের নির্ভরশীলরা ইবনে সিনার সকল শাখা থেকে চিকিৎসা সেবার উপর বিশেষ ছাড় পাবেন। চুক্তিতে ইবনে সিনা ট্রাস্টের ( Ibn Sina Trust ) পক্ষে অতিরিক্ত পরিচালক ও বিজনেস ডেভেলপমেন্টের ( business development ) প্রধান এএনএম তাজুল ইসলাম ( Tajul Islam ) এবং নাসা ( NASA ) গ্রুপের পক্ষে উপ-ব্যবস্থাপনা পরিচালক মোঃ মোশাররফ হোসেন বুলবুল ( Md. Mosharraf Hossain Bulbul ) স্বাক্ষর করেন।

এছাড়াও উপস্থিত ছিলেন নাসা গ্রুপের জিএম হিউম্যান রিসোর্সেস মোঃ মুনতাকিম হুসাইন, ম্যানেজার হিউম্যান রিসোর্সেস মোঃ শাহাব উদ্দিন, ইবনে সিনা কুমিল্লা শাখার এডমিন ইনচার্জ এএসএম গোলাম মর্তুজা, কুমিল্লা জোন বিজনেস ডেভেলপমেন্ট ইনচার্জ মোঃ ও কর্পোরেট মার্কেটিং অফিসার সৈয়দ আব্দুল হাকিম।

নাসা সারাবিশ্বের সব থেকে বড় বৈজ্ঞানিক প্রতিষ্ঠান। যেখানে পৃথিবী ও মহা বিশ্বকে নিয়ে বিভিন্ন ধরনের রির্সাস করা হয়। এছাড়া বিভিন্ন ধরনের আধুনিক আধুনিক আবিস্কার করা হয়। পৃথিবীর প্রথম চাঁদ ভ্রমন করা প্রতিষ্ঠান নাসা।

 

About Nasimul Islam

Check Also

চুলের মুঠি ধরে নারী চিকিৎসককে রোগীর মারধর (ভিডিও সহ)

ভারতের পশ্চিমবঙ্গের আরজি কর হাসপাতালের এক নারী চিকিৎসককে হত্যা ও ধর্ষণের ঘটনায় দেশজুড়ে তোলপাড় চলছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *