Thursday , September 19 2024
Breaking News
Home / National / এবার নতুন নীতিমালা আসছে মোটরসাইকেল চলাচলে

এবার নতুন নীতিমালা আসছে মোটরসাইকেল চলাচলে

সড়ক দুর্ঘটনা কমাতে নীতিমালা করছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়। থ্রি-হুইলারের পাশাপাশি মোটরসাইকেল নিয়ন্ত্রণে নীতিমালা তৈরির কাজ দ্রুত শেষ করার নির্দেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ তথ্য জানান।

তিনি বলেন, অধিকাংশ সড়ক দুর্ঘটনা ঘটছে ইজিবাইক, নসিমন, করিমনের কারণে। এছাড়া মোটরসাইকেলে সড়ক দুর্ঘটনাও ঘটছে। মোটরসাইকেল ও থ্রি-হুইলারের বিষয়ে একটি নীতিমালা তৈরি করতে সচিবকে নির্দেশ দিয়েছি। এর আগে নীতিমালা নিয়ে কিছু কাজ হয়েছে। এই নীতিমালার কাজ দ্রুত শেষ করার নির্দেশ দিয়েছি।

ওবায়দুল কাদের বলেন, নীতিমালা বাস্তবায়ন করতে হবে। এ ছাড়া সড়ক নিরাপত্তা নিয়ে একটি প্রকল্প বাস্তবায়ন করছে বিশ্বব্যাংক। এই দুটি কাজ সম্পন্ন হলে দুর্ঘটনা অনেক কমে যাবে বলে আশা করছি।

সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের বলেন, পদ্মা সেতুতে প্রতিদিন দুই কোটি টাকা টোল আদায় হচ্ছে।

ওবায়দুল কাদের বলেন, টানেল থেকে এ পর্যন্ত ১০ কোটি ৭২ লাখ টাকা টোল আদায় হয়েছে। তবে লক্ষ্যমাত্রার চেয়ে টোল আদায় কিছুটা কম। কারণ টানেল থেকে বেরোনোর রাস্তা এখনও প্রশস্ত করা হয়নি।

বর্তমান সরকারের লক্ষ্যের কথা বলতে গিয়ে সেতুমন্ত্রী বলেন, আগামী বছর ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের কাজ শেষ হবে। এক্সপ্রেসওয়ে নির্মাণের ৫০ শতাংশ কাজ শেষ হয়েছে। ঢাকা-আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়েও নির্মাণাধীন রয়েছে। এ দুটি প্রকল্পের কাজ শেষ করার ওপর গুরুত্ব দেওয়া হয়েছে। এ ছাড়া আগামী জুনের মধ্যে বিআরটি প্রকল্পের কাজ শেষ হবে। কুতুবখালী পর্যন্ত চট্টগ্রাম মহাসড়কের অবশিষ্ট অংশের কাজ ২০২৪ সালের মধ্যে শেষ হবে।

About Zahid Hasan

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *