Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার নতুন কর্মসূচির দেওয়ার ঘোষণা দিল বিএনপি, জানা গেল কারণ

এবার নতুন কর্মসূচির দেওয়ার ঘোষণা দিল বিএনপি, জানা গেল কারণ

সরকার পতনের চলমান আন্দোলনের নতুন কর্মসূচি আজ ঘোষণা করবে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)।

বুধবার (২০ ডিসেম্বর) চলমান আন্দোলন নিয়ে গুরুত্বপূর্ণ ঘোষণা দেবেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারিক রহমান।

মঙ্গলবার দুপুরে ভার্চুয়াল ব্রিফিংয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ তথ্য জানান।

ওই সময় ট্রেনে আ/গুন দেওয়ার বিষয়ে তিনি বলেন, সরকার না/শকতার দায় চাপাচ্ছে হরতাল-অবরোধকারীদের ওপর। এই ঘটনা রাষ্ট্র ক্ষমতার সাথে সম্পর্কিত। এ ঘটনায় জড়িতরা ‘মানবতার শত্রু’।

তিনি আরো বলেন, সরকার ডামি নির্বাচন করতে নানা কারসাজি করছে। সরকার আবারও একতরফা নির্বাচন করতে চায়। নির্বাচন কমিশন, পুলিশ ও প্রশাসন এখন সরকারের গোলাম।

রুহুল কবির রিজভী বলেন, নির্বাচনে আসতে সমঝোতার জন্য বিএনপি নেতাদের কারাগারে নিয়ে গেছে সরকার। সরকার মনে করে রাশিয়া আছে, ভারত আছে। রাশিয়া-ভারতের মদদে সরকারের অবস্থা।

প্রসঙ্গত, গত ২৮ অক্টোবর সমাবেশ পণ্ড ও নেতাকর্মীদের গ্রেপ্তার ও সরকারের পদত্যাগের দাবিতে ২৯ তারিখ থেকে সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল ডাক দেয়। এরপর থেকে দলটি দফায় দফায় হরতাল-অবরোধ কর্মসূচি পালন করে আসছে।

এদিকে ফায়ার সার্ভিসের তথ্য অনুযায়ী, ২৮ অক্টোবর থেকে ১৩ ডিসেম্বর সকাল পর্যন্ত সারাদেশে মোট ২৭৮টি অ/গ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এর মধ্যে ২৭৪টি যানবাহন ও ১৫টি স্থাপনা ক্ষতিগ্রস্ত হয়েছে। ১৭০টি বাস, ৪৫টি ট্রাক,২৩টি কাভার্ড ভ্যান, 8টি মোটরসাইকেল এবং ২৮টি অন্যান্য যানবাহনে আ/গুন দেওয়া হয়েছে।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *