Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার নতুন কর্মসূচির ঘোষণা দিল বিএনপি, আন্দোলনে নতুন মোড়

এবার নতুন কর্মসূচির ঘোষণা দিল বিএনপি, আন্দোলনে নতুন মোড়

বর্তমান সরকারের পতন না হওয়া পর্যন্ত রাজপথে থাকার ঘোষণা দিয়েছে বিএনপি।

আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে রোববার (১০ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে দলটির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান এ ঘোষণা দেন।

তিনি বলেন, ফ্যাসিবাদী সরকারের বিরুদ্ধে দেশের মানুষ ঐক্যবদ্ধ। আমরা রাজপথে আছি, রাজপথে থাকবো। মিছিলে মিছিলে ভরিয়ে দেব বাংলাদেশ। তবে এই সরকারের নির্বাচন আমরা মেনে নেব না।

বিএনপির এই নেতা বলেন, ডান-বাম ঐক্যবদ্ধভাবে এই সরকারের বিরুদ্ধে আন্দোলন করছে। শিগগিরই দেশের জনগণ আওয়ামী সরকারের পতন ঘটাবে।

সেলিমা রহমান বলেন, ২৮ অক্টোবরের পর সারাদেশে প্রায় ২০ হাজার নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। অনেকেই ঘরে ঘুমাতে পারেন না। ছেলেকে না পাওয়া গেলে পরিবারের অন্য সদস্যদের নিয়ে যাওয়া হয়। কারাগারে নেতাকর্মীদের ন্যায্য অধিকার দেওয়া হচ্ছে না।

দেশের বিচার বিভাগ সম্পর্কে মন্তব্য করে তিনি বলেন, বিশ্বের কোথাও বাংলাদেশের মতো মানবাধিকার লঙ্ঘন হয় না। বিএনপির কেন্দ্রীয় কার্যালয়সহ অনেক অফিস বন্ধ করে দিয়েছে সরকার।

জনগণের উদ্দেশে বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, এই সরকারকে না বলুন। দোকানপাট বন্ধ রাখুন। বিদেশ ভ্রমণ এড়িয়ে চলুন। দেশে নিত্যপণ্যের দাম আকাশ আকাশছোঁয়া। পেঁয়াজের কেজি কত? এই দীর্ঘ স্থায়ী হবে না।

এসময় উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান আ জ ম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদীন ফারুক, কেন্দ্রীয় আইন বিষয়ক সম্পাদক কায়সার কামাল, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, এএবি সাধারণ সম্পাদক আলমগীর হাশিন আহমেদ ও চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার প্রমুখ। মানববন্ধনে।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *