Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার দুই এডিশনাল ডিআইজিকে বাধ্যতামূলক অবসর দিলো সরকার, প্রকাশ নেপথ্যের কারন

এবার দুই এডিশনাল ডিআইজিকে বাধ্যতামূলক অবসর দিলো সরকার, প্রকাশ নেপথ্যের কারন

বাংলাদেশের প্রশাসনে আসতে চলছে আমূল পরিবর্তন। একের পর এক পুলিশকে সরকার থেকে জোর করে পাঠানো হচ্ছে অবসরে। আর এটাই এখন দেশের আলোচনার একটি মুখ বিষয় হয়ে দাঁড়িয়েছে।

এবার জানা গেলো, পুলিশের দুই অতিরিক্ত উপ-মহাপরিদর্শককে বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়েছে। অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তারা হলেন- ঢাকায় পুলিশের অপরাধ তদন্ত বিভাগের অতিরিক্ত উপ-মহাপরিদর্শক মো. আলমগীর আলম ও ঢাকা ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত উপ-মহাপরিদর্শক মো. মাহবুব হাকিম।

সোমবার (৩১ অক্টোবর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে পৃথক দুটি প্রজ্ঞাপনে তাদেরকে অবসরে পাঠানোর কথা জানানো হয়।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে বলা হয়েছে, সরকারি চাকরি ২০১৮ (২০১৮ সালের আইন নং ৫৭) এর ধারা ৪৫ এর বিধান অনুসারে জনস্বার্থে তাদের সরকারি চাকরি থেকে অবসর দেওয়া হয়েছে। জনস্বার্থে জারিকৃত এই আদেশ কার্যকর হবে।

প্রসঙ্গত, জোর করে অবসরে পাঠানোর শুরুটা হয়েছিল মূলত এক সচিবের মাধ্যমে। লন্ডনে তারেক রহমানের সাথে দেখা করার জের ধরে তাকে জোর করে পাঠিয়ে দেয়া হয় অবসরে। আর সেই থেকে আরো বেশ কিছু গুরুত্বপূর্ণ ব্যক্তিদের জোর করে অবসরে দেয় সরকার।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *