Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / এবার দক্ষিন কোরিয়ার সাগরে ভেঙে পড়ল মার্কিন বিমান, যা জানালেন কোরিয়ার উপকূলরক্ষীরা

এবার দক্ষিন কোরিয়ার সাগরে ভেঙে পড়ল মার্কিন বিমান, যা জানালেন কোরিয়ার উপকূলরক্ষীরা

দক্ষিণ কোরিয়ায় আমেরিকার একটি এফ-১৬ যুদ্ধবিমান বি”ধ্বস্ত হয়েছে। স্থানীয় সময় বুধবার (৩১ জানুয়ারি) ভোরে দেশটির পশ্চিম সাগরে যুদ্ধবিমানটি বিধ্ব”স্ত হয়। ‘ইন-ফ্লাইট ইমার্জেন্সি’ জরুরি অবস্থা তৈরি হলে বিমানটি বিধ্বস্ত হয়। মার্কিন সেনাবাহিনী জানিয়েছে, পাইলটকে উদ্ধার করা হয়েছে।

দক্ষিণ কোরিয়ার উপকূলরক্ষী বার্তা সংস্থা এএফপিকে জানিয়েছে, ”যুদ্ধবিমানটি দক্ষিণ কোরিয়ার পশ্চিম উপকূলে অবস্থিত মোকদেওক দ্বীপের কাছে বিধ্বস্ত হয়েছে। মার্কিন সামরিক বাহিনী এক বিবৃতিতে বলেছে, ‘একটি এফ-১৬ যুদ্ধবিমান পশ্চিম সাগরের ওপর দিয়ে উড়ে যাওয়ার সময় ইন-ফ্লাইট জরুরি অবস্থার সম্মুখীন হয়েছিল এবং আজ সকাল ৮ টা ৪১ মিনিটে বিধ্বস্ত হয়।’

বিবৃতিতে যোগ করা হয়েছে, “পাইলট নিরাপদে বের হতে পেরেছিলেন এবং তাকে উদ্ধার করে সকাল সাড়ে ৯টার দিকে একটি মেডিকেল সেন্টারে পাঠানো হয়।” বিবৃতিতে উদ্ধার অভিযানে সহযোগিতার জন্য দক্ষিণ কোরিয়ার প্রশংসা করা হয়েছে।

অষ্টম ফাইটার উইং কমান্ডার কর্নেল ম্যাথিউ বলেছেন, ‘আমরা কোরিয়ান রেসকিউ ফোর্স এবং আমাদের সকল সতীর্থদের প্রতি কৃতজ্ঞ। তাদের কারণে দ্রুত পাইলটকে উদ্ধার করা হয়। খবর এএফপি, সিউলের।

About bisso Jit

Check Also

‘আমি তোমাকে ছাড়বো না, শেখ হাসিনা কাউকে ছাড়ে না’: মুখ খুললেন সোহেল তাজ

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ দায়িত্ব নেওয়ার পাঁচ মাস পর ২০০৯ সালে পদত্যাগ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *