Friday , September 20 2024
Breaking News
Home / National / এবার তারেক রহমানকে দেশে ফেরানোর শপথ করলেন ফখরুল

এবার তারেক রহমানকে দেশে ফেরানোর শপথ করলেন ফখরুল

এই মুহুর্তে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বিএনপির চেয়ারপারসন ও তিনবারের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। জানা গেছে, দীর্ঘ প্রায় ১ মাস চিকিৎসাধীনের পর আজ রোববার (৭ নভেম্বর) বাড়ি ফিরবেন তিনি। তবে গত কয়েক বছর ধরেই আইনের বেড়াজালে আটকে আছেন তিনি। যা রীতিমতো মেনে নিতে পারছেন না বিএনপির নেতাকর্মীরা।

আর এরই মধ্যে এবার দেশের মানুষকে একত্র করে খালেদা জিয়াকে মুক্ত এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফেরানোর শপথ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার (৭ নভেম্বর) সকালে জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়ে তিনি এ কথা বলেন।

ফখরুল বলেন, আজকে আমরা শপথ গ্রহণ করেছি, দেশের মানুষকে একত্র করে, রাজনৈতিক দল ও সংগঠনগুলোকে ঐক্যবদ্ধ করে ফ্যাসিস্ট এই সরকারকে পরাজিত করে দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করব এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফেরাব।

তিনি বলেন, বাংলাদেশকে আবার আধিপত্য ও সাম্রাজ্যবাদের বিরুদ্ধে স্বাতন্ত্র্য শক্তি নিয়ে নিজের পায়ে দাঁড়াবার ও গণতান্ত্রিক রাষ্ট্র নির্মাণের আন্দোলন করব আমরা।

বিএনপির মহাসচিব বলেন, আজ ঐতিহাসিক ৭ নভেম্বর; জাতীয় বিপ্লব ও সংহতি দিবস। দেশের রাজনৈতিক ইতিহাসে এই দিনটির কথা স্বর্ণাক্ষরে লেখা থাকবে। দ্বিতীয়বারের মতো এই দিনে আমরা স্বাধীনতাকে সুরক্ষিত করতে পেরেছিলাম শহীদ জিয়াউর রহমানের নেতৃত্বে।

এর আগে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দীর্ঘ দুই বছরেরও অধিক সময় কারাভোগের পর শর্ত সাপেক্ষা কয়েক ধাপে জামিনে মুক্ত রয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। এদিকে বরাবরই তার উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরে নেয়ার আবেদন করলেও, এ আবেদনে সাড়া দিচ্ছে না সরকার।

About

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *