Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার তফসিল ও নির্বাচনের সময় জানিয়ে দিলেন ইসি আনিছুর

এবার তফসিল ও নির্বাচনের সময় জানিয়ে দিলেন ইসি আনিছুর

নভেম্বরের শুরুতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা হতে পারে বলে জানিয়ে নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান বলেন, আমরা আগেই বলেছি জানুয়ারির প্রথম সপ্তাহের মধ্যে নির্বাচন হবে। তফসিল ঘোষণা করে জাতির উদ্দেশে ভাষণ দেন প্রধান নির্বাচন কমিশনার। এবারও তাই করা হবে। আশা করছি নভেম্বরের শুরুতে দিতে পারব।

রোববার বিকেলে কিশোরগঞ্জ জেলায় দুই দিনের সফরের শুরুতে কিশোরগঞ্জ সার্কিট হাউসে গার্ড অব অনার গ্রহণ শেষে নির্বাচন কমিশনার মোঃ আনিছুর রহমান এসব কথা বলেন। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের জন্য বিএনপিকে বহুবার ডাকা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, আমরা বিএনপিকে ডেকেছি। আমরা অনেকবার ডেকেছি।আমাদের দরজা এখনও খোলা। তারা আমাদের কাছে আসতে চাইলে আমরা তাদের স্বাগত জানাই। আমরা একটি অংশগ্রহণমূলক নির্বাচন চাই। এটাই আমাদের প্র/ত্যাশা।

এটাই জাতির প্রত্যাশা।
নির্বাচনে সব দলের অংশগ্রহণ নিয়ে এক প্রশ্নের জবাবে নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান বলেন, সব দলের অংশগ্রহণ আমাদের ওপর নির্ভর করে না। এটা নির্ভর করে দলীয় সিদ্ধান্ত ও রাজনৈতিক সিদ্ধান্তের ওপর। এতে আমাদের কিছু করার নেই। নির্বাচনের উপযোগী পরিবেশ তৈরি করব। আমাদের জন্য দেড় বছর হয়ে গেছে। এই দেড় বছরে আমরা সব দলকে একাধিকবার ডেকেছি, তারপরও নির্বাচনে অংশ নিতে আহ্বান জানাচ্ছি। নির্বাচন অংশগ্রহণমূলক, সুষ্ঠু ও অবাধ হয়। এটা নির্ভর করবে রাজনৈতিক দলগুলোর সিদ্ধান্তের ওপর, সেখানে আমাদের কোনো হস্তক্ষেপ নেই। আমরা সংবিধান অনুযায়ী নির্বাচনের প্রস্তুতি নিয়েছি। একে একে সব প্রস্তুতি সম্পন্ন করা হচ্ছে।

বিএনপি নানা কর্মসূচি পালন করছে এবং এতে নির্বাচন ব্যাহত হবে কি না এমন প্রশ্নের জবাবে নির্বাচন কমিশনার মোঃ আনিছুর রহমান বলেন, এগুলো আমাদের এখতিয়ার নয়। আমরা রাজনৈতিক কোনো বিষয়ে কথা বলতে চাই না। রাজনৈতিক দলগুলো রাজনৈতিক সমস্যার সমাধান করবে। এখন পর্যন্ত আমরা সংবিধানের মধ্যে থেকে সবকিছু করছি। এসব বিষয়ে আমরা কোনো বক্তব্য রাখতে চাই না, কারণ আমরা একটি নিরপেক্ষ সাংবিধানিক সংস্থা হিসেবে কাজ করছি। আশা করি রাজনৈতিক সমস্যার কোনো না কোনোভাবে সমাধান হবে।

এদিকে নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমানসহ এ সময় জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ, পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ পিপিএম (বার), জেলা নির্বাচন কর্মকর্তা আশরাফুল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (সাধারণ) রুবেল মাহমুদ, কিশোরগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ দাউদ প্রমুখ উপস্থিত ছিলেন। নির্বাচন কমিশনার মোঃ আনিছুর রহমান পরে জেলা নির্বাচন কর্মকর্তার সম্মেলন কক্ষে জেলার উপজেলা নির্বাচন কর্মকর্তাদের অংশগ্রহণে জাতীয় পরিচয়পত্র ও প্রবাসী ভোটার নিবন্ধন সংক্রান্ত আলোচনা সভায় অংশ নেন। এছাড়া বিকেলে তিনি কিশোরগঞ্জ সদর উপজেলার বিভিন্ন সম্ভাব্য ভোট কেন্দ্র পরিদর্শন করেন।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *