Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / এবার জ্বালানি তেলের দাম বৃদ্ধি নিয়ে সরকারের একহাত নিলেন ফখরুল

এবার জ্বালানি তেলের দাম বৃদ্ধি নিয়ে সরকারের একহাত নিলেন ফখরুল

ক্ষমতাসীন সরকারের দুর্নীতি, লুটপাটের কারনে দেশে আজ ভয়াবহ অর্থনৈতিক সংকটের সৃষ্টি হয়েছে। উন্নয়নের নামে দেশের টাকা নিজেদের নেতাকর্মীদের পকেটে ভরার সুযোগ করে দেওয়ায় অর্থনীতির এমন পরিণতি হয়েছে। আওয়ামীলীগ দেশের গনতন্ত্র ধ্বংস করে নিজেদের ক্ষমতায় থাকার পথ সুগম করেছেন বলে বিএনপির পক্ষ থেকে বলা হচ্ছে। সরকার বিগত নির্বাচনে এবারও বিনা ভোটে ক্ষমতায় থাকতে চায় বলে মন্তব্য করেন বিএনপি মহাসচিব। ভয়াবহ দুঃশাসনে দেশ দেউলিয়াত্বের পথে বলে বিএনপি মহাসচিব এ প্রসঙ্গে যা বললেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকারের দুর্নীতি, লুটপাট ও ভয়াবহ দুঃশাসনে দেশ এখন দেউলিয়াত্বের পথে। দেশের অর্থনীতি ধ্বংস হয়ে গেছে।

তিনি বলেন, জনগণ এখন সরকারের তথাকথিত উন্নয়নের মিথ্যা ও কল্পকাহিনী শুনতে শুনতে ক্লান্ত ও বিরক্ত। দ্রব্যমূল্য বৃদ্ধিতে মানুষ দিশেহারা, তার ওপর শুক্রবার মধ্যরাত থেকে জ্বালানির দাম বৃদ্ধির কারণে সাধারণ মানুষ বেঁচে থাকার অধিকার হারিয়েছে।

শনিবার (৬ আগস্ট) সন্ধ্যায় বিএনপির সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপি মহাসচিব এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, গত রাতে জ্বালানি তেলের দাম ৫০ শতাংশ বাড়ানো হয়েছে। কেরোসিন, ডিজেল, পেট্রোল এবং অকটেনের মতো জ্বালানি তেলের দামের এই বৃদ্ধি দেশের অর্থনীতিতে ব্যাপক নেতিবাচক প্রভাব ফেলবে। বিদ্যুৎ, কৃষি ও শিল্প উৎপাদনে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হবে। খাদ্যপণ্যসহ শাকসবজির দাম অস্বাভাবিক বৃদ্ধি পাবে। এমনিতেই গত কয়েক মাস ধরে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম হু হু করে বৃদ্ধি পেয়েছে। পরিবহন এবং গণপরিবহনের ভাড়ায় নৈরাজ্য সৃষ্টি হবে। তাতে মূলত নিম্ন আয়ের মানুষ চরম সংকটের মধ্যে পড়বে।

বিএনপি মহাসচিব বলেন, অসাধু সিন্ডিকেটের মাধ্যমে জনগণকে শোষণ করে ধ্বংসের দিকে ঠেলে দেওয়াই সরকারের নীতি। অথচ স্বল্প আয়ের মানুষই জনগণের মধ্যে সংখ্যাগরিষ্ঠ।

অনির্বাচিত ভোটারবিহীন সরকারের জনগণের কাছে কোনো জবাবদিহিতা নেই। আওয়ামী স্বৈরাচার দেশকে গণতন্ত্র থেকে বঞ্চিত করেছে যাতে তাদের জবাবদিহি করতে না হয়।

তিনি বলেন, লুটপাটের স্বার্থে তারা বেপরোয়াভাবে জনগণের ওপর স্টিম রোলার চালাতে দ্বিধা করছেন না।

বর্তমান আওয়ামী লীগ সরকার জনগণের ভোটে নির্বাচিত নয় এবং জনগণ এই স্বৈরাচারী সরকারের বিরুদ্ধে অবস্থান নেওয়ায় সরকার প্রতিশোধ নিতে জনগণের কাঁধে জ্বালানি, গ্যাস, বিদ্যুৎ ও নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের অস্বাভাবিক মূল্য চাপিয়ে দিচ্ছে। যদিও বিশ্ববাজারে জ্বালানি তেলের দাম কমেছে।

তাই অবিলম্বে রাজপথে নেমে সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তোলাই গণতন্ত্রকামী মানুষের একমাত্র কর্তব্য বলে মন্তব্য করেন বিএনপি মহাসচিব।

তিনি বলেন, এই স্বৈরাচারী সরকারের কবল থেকে দেশ ও জনগণকে মুক্ত করা না হলে জাতি হিসেবে আমাদের অস্তিত্ব বিপন্ন হয়ে পড়বে। তাই স্বৈরাচারের পতন ছাড়া জনগণের নিস্তার নেই।

প্রসঙ্গত, আন্দোলন মাধ্যমে দেশের জনগণকে সঙ্গে নিয়ে এক সরকারের পতন ঘটাতে হবে বলে মন্তব্য করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল। তিনি বলেন, দেশের জনগণের পিঠ দেয়ালে ঠেকে গেছে এ সরকারে পতন ছাড়া কোন বিকল্প নেই।

About Babu

Check Also

‘আমি তোমাকে ছাড়বো না, শেখ হাসিনা কাউকে ছাড়ে না’: মুখ খুললেন সোহেল তাজ

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ দায়িত্ব নেওয়ার পাঁচ মাস পর ২০০৯ সালে পদত্যাগ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *