Friday , September 20 2024
Breaking News
Home / Entertainment / এবার জনপ্রিয় অভিনেতা শাকিব খানের ব্যাংক হিসাব তলব

এবার জনপ্রিয় অভিনেতা শাকিব খানের ব্যাংক হিসাব তলব

বাংলা সিনেমার অন্যতম দাপটে অভিনেতা শাকিব খান। যিনি অভিনয়ের মধ্য দিয়ে ভক্তদের মাঝে ‘ঢালিউড কিং খান’ নামেই অধিক পরিচিতি পেয়েছেন। তবে এর পাশাপাশি একজন গায়ক ও প্রযোজক হিসেবেও বেশ জনপ্রিয়তা পেয়েছেন শাকিব খান। কিন্তু এদিকে এবার জানা গেল, গুণী এই অভিনেতার ব্যাংক হিসাব তলব করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। সম্প্রতি ব্যাংকগুলোতে পাঠানো এনবিআরের এক চিঠি থেকে এ তথ্য জানা গেছে।

চিঠিতে উল্লেখ করা হয়েছে, শাকিব খান রানার নামে বা তাঁর ওপর নির্ভরশীল পরিবারের অন্য সদস্যদের একক বা যৌথ নামে ব্যাংক হিসাব বা তাঁদের মালিকানাধীন কোনো প্রতিষ্ঠানের নামে ব্যাংক হিসাব থাকলে তার তথ্য জমা দিতে হবে।

চিঠিতে বলা হয়েছে, ২০১৩ সালের ১ জুলাই থেকে ২০২১ সালের ৩০ জুন পর্যন্ত লেনদেনের বিবরণী এনবিআরে পাঠাতে হবে। ব্যাংক হিসাবের পাশাপাশি তাঁদের নামে যেকোনো সঞ্চয়ী হিসাব চলতি হিসাব, ঋণ হিসাব, বৈদেশিক মুদ্রা হিসাব, ক্রেডিট কার্ড, লকার বা ভল্ট, সঞ্চয়পত্র, শেয়ার হিসাব থাকলে তার বিবরণীও জমা দিতে হবে। এমনকি বন্ধ হয়ে গেছে এমন হিসাব থাকলেও তা জমা দিতে হবে।

চিঠিতে শাকিব খান রানার পরিচয় দেওয়া হয়েছে অভিনেতা হিসেবে। পিতার নাম আবদুর রব, মাতা রোজিয়া বেগম, স্থায়ী ঠিকানা গোপালগঞ্জের মুকসুদপুর। বর্তমান ঠিকানা গুলশান ২। আয়কর অধ্যাদেশের ১৯৮৪–এর ১১৩ (এফ) ধারার ক্ষমতাবলে এই হিসাব তলব করেছে এনবিআর। আয়কর ফাঁকির অনুসন্ধানের জন্য এই ধারা ব্যবহার করে থাকে এনবিআর।

২০১৯ সালে অভিনয়শিল্পী ক্যাটাগরি থেকে তৃতীয় সর্বোচ্চ করদাতা হন শাকিব খান।

১৯৯৯ সালে ইরিন জামানের বিপরীতে ‘অনন্ত ভালবাসা’ সিনেমায় অভিনয়ের মধ্য দিয়ে বড় পর্দায় প্রথমবারের মতো পা রাখেন শাকিব খান। তবে এরপর ছোট পর্দায়ও কাজ করেছেন তিনি। বর্তমানে বাংলাদেশে সর্বোচ্চ পারিশ্রমিক গ্রহনকারী অভিনেতাদের মধ্যে শাকিব খান একজন।

About

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *