Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার ছাত্রলীগের হাতে বেদম প্রহারের শিকার হয়ে হাসপাতালে গনমাধ্যমকর্মী, জানা গেল কারন

এবার ছাত্রলীগের হাতে বেদম প্রহারের শিকার হয়ে হাসপাতালে গনমাধ্যমকর্মী, জানা গেল কারন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের টিভি ( Rajshahi University TV ) হলে একই বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রের ভিতরে কথা কাটাকটির জের ধরে এক শিক্ষার্থীকে বেদম প্রহার করেছে ছাত্রলীগের ( Chhatra League ) অনুসারী কয়েকজন শিক্ষর্থী। স্থানীসুত্রের বর্ননা মতে প্রহারের শিকার হওয়া ছাত্রের নাম শাহাবুদ্দিন এবং সে উক্ত বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ছাত্র। তবে তিনি বিশ্ববিদ্যালয় শাখার দেশের একটি জনপ্রিয় অনলাইন পত্রিকার কর্তব্যরত গনমাধ্যমকর্মী। হলের টিভি রুমে ( May ) টিভি দেখা নিয়ে বাকবিতন্ডার কারনেই এই সংকটের সৃষ্টি হয়েছে জানা গেছে।

হলের টিভি রুমে ( May )র বাইরে গিয়ে ধূমপান করতে বলায় এক সাংবাদিককে বেদম প্রহার করার অভিযোগ উঠেছে ছাত্রলীগের ( Chhatra League ) তিন নেতাকর্মীর বিরুদ্ধে। রোববার ( Sunday ) (২৯ মে ( May )) রাত ১০টার ( 10 p.m. ) দিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মাদার বক্সে এ ঘটনা ঘটে। আহত ছাত্রের নাম মো. শাহাবুদ্দিন। ( Md. Shahabuddin. ) তিনি বাংলা বিভাগের মাস্টার্সের ( Masters Bangla Department ) ছাত্র এবং বিডি মর্নিং ( BD Morning ) এর রাবি ( Rabbi ) প্রতিনিধি। আহত অবস্থায় তাকে বিশ্ববিদ্যালয় মে ( May )ডিকেল সেন্টারে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। অভিযুক্ত ছাত্রলীগ নেতার নাম গিয়াসউদ্দিন কাজল। তিনি বিশ্ববিদ্যালয়ের মাদার বখশ হলের ছাত্র সংগঠনের সহ-সভাপতি ও ইতিহাস বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র। তিনি ছাত্রলীগের ( Chhatra League ) সভাপতি গোলাম কিবরিয়ার ( Golam Kibria ) অনুসারী বলে জানা গেছে। প্রত্যক্ষদর্শী ও হল সূত্রে জানা গেছে, টিভি রুমে ( May ) ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল ( IPL )) দেখার সময় কাজল ধূমপান করছিলেন।

তখন শাহাবুদ্দিন সমস্যা আছে জানিয়ে বাইরে গিয়ে ধূমপান করতে অনুরোধ করেন। এতে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। ঘটনার একপর্যায়ে কাজলসহ কয়েকজন শাহাবুদ্দিনকে বেদম প্রহার শুরু করে। এ ঘটনায় তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় ক্যাম্পাসে কর্মরত গনমাধ্যমকর্মীরা রাত ১২টার দিকে উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেন। পরে ঘটনাস্থলে উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর চৌধুরী জাকারিয়া ও প্রফেসর সুলতান-উল-ইসলাম টিপু এবং জনসংযোগ প্রশাসক প্রফেসর ড.প্রদীপ কুমার পান্ডে, ছাত্র উপদেষ্টা তারেক নূর, প্রক্টর প্রফেসর আসাবুল হক প্রমুখ। এ সময় তারা আন্দোলনরত সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। এ সময় সাংবাদিকরা তিন দফা দাবি জানান। বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের দাবি মেনে নিয়ে সোমবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সময় নেয়। প্রশাসন বলছে, উপাচার্য আজ অফিসে এলে প্রথম ঘণ্টায় এ বিষয়ে সিদ্ধান্ত নিতে প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বসবেন। ততদিন পর্যন্ত আন্দোলন স্থগিত রাখার অনুরোধ জানান তারা।

উল্লেখ্য, হলের টিভি রুমে ধুমপানের বিষয়ে বাধা দেওয়াকে কেন্দ্র করে হলের ছাত্রলীগ কর্মীদের হাতে বিশ্ববিদ্যলয় শাখার এক গনমাধ্যমকর্মীকে বেদম প্রহারের ঘটনার প্রতিবাদ জানিয়েছেন ক্যাম্পাসে কর্তব্যরত অন্যান্য গনমাধ্যমকর্মীরা। তারা এই ঘটনায় উদ্বেক প্রকাশ করেছেন এবং সংশ্লিষ্ট ঘটনার প্রতিবাদে তারা তাদের পক্ষ্য থেকে তিন দফা একটি দাবি জানিয়েছিলেন। ছাত্রলীগের হাতে প্রহৃত হওয়া শাহবুদ্দিনকে ঘটনার পরপরই তাকে প্রাথমিক চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানা যায়।

About Syful Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *