Saturday , September 21 2024
Breaking News
Home / Countrywide / এবার ছাত্রলীগের জয়-লেখকের বিরুদ্ধে এমপি লিপির সোশ্যাল মিডিয়াতে পোস্ট,জানা গেলো অনেক কিছু

এবার ছাত্রলীগের জয়-লেখকের বিরুদ্ধে এমপি লিপির সোশ্যাল মিডিয়াতে পোস্ট,জানা গেলো অনেক কিছু

বাংলাদেশ ছাত্রলীগ। বাংলাদেশ আওয়ামীলীগের সব থেকে বড় এবং জনপ্রিয় অঙ্গসংগঠন। তবে বর্তমান সময়ের সব থেকে খারাপ অবস্থার মধ্যে দিয়ে ছাত্রলীগের অবস্থা অতিবাহিত হতে যাচ্ছে। কারন নানা ধরনের আলোচনা সমালোচনার কারনে বার বার আলোচনায় আসছে ছাত্রলীগ। এ দিকে কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগ নিয়ে ক্ষোভ প্রকাশ করে ফেসবুকে পোস্ট দিয়েছেন কিশোরগঞ্জ-১ (সদর-হোসেনপুর) আসনের সংসদ সদস্য মো. সৈয়দ জাকিয়া নূর লিপি। তিনি বাংলাদেশের প্রথম অন্তর্বর্তীকালীন রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলামের কন্যা এবং আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের ছোট বোন।

বুধবার (৫ অক্টোবর) সকাল ১টা ১৪ ও ১টা ২১ মিনিটে এমপি লিপি তার ফেসবুক পেজে জেলা ও কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদকদের কর্মকাণ্ড নিয়ে দুটি পোস্ট দেন। যেখানে তিনি কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগের কমিটিকে মেয়াদোত্তীর্ণ বলে অভিযোগ করেন। তিনি আরও অভিযোগ করেন, নবগঠিত হোসেনপুর উপজেলা ছাত্রলীগের কমিটি অছাত্র, বিবাহিত, বয়স্ক ও বিতর্কিত ব্যক্তিদের নিয়ে গঠিত হয়েছে।

ছাত্রলীগের কাছে এমপির চিঠির দুটি ফেসবুক পোস্ট এরই মধ্যে ফেসবুকে ছড়িয়ে পড়েছে। এতে জেলাজুড়ে তোলপাড় সৃষ্টি হয়েছে।

জানা গেছে, গত ১০ ফেব্রুয়ারি ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য্য স্বাক্ষরিত কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগের তিন সদস্যের কমিটি এক বছরের জন্য অনুমোদন দেওয়া হয়। কমিটিতে আনোয়ার হোসেন মোল্লা সুমনকে সভাপতি, মোহাম্মদ ফয়েজ ওমান খানকে সাধারণ সম্পাদক এবং লুৎফর রহমান নয়নকে সাংগঠনিক সম্পাদক করা হয়। এই তিনজন তিন মেরুর বাসিন্দা। কমিটি গঠনের পর থেকে তিনজন একসঙ্গে দলীয় কোনো কর্মসূচি বাস্তবায়ন করতে পারেননি। তবে কখনো কখনো সভাপতি ও সাধারণ সম্পাদক একসঙ্গে কিছু কর্মসূচি বাস্তবায়ন করেছেন।

তিন সদস্যের কমিটির বয়স তিন বছর হলেও পূর্ণাঙ্গ কমিটি গঠন করা সম্ভব হয়নি। উপজেলা ও ক্যাম্পাস কমিটি গঠন করা হয়নি। এতে তৃণমূলের নেতা-কর্মীদের মধ্যে হতাশা বিরাজ করছে। তবে সভাপতি ও সাধারণ সম্পাদক দাবি করেন, তাদের কমিটি গঠনের পর থেকেই দেশে করোনা মহামারির কারণে স্কুল-কলেজ বন্ধ রয়েছে। ফলে তাদের কার্যক্রমও স্থবির হয়ে পড়ে।

তবে এই কমিটি নতুন করে বিতর্কের জন্ম দিয়েছে। বুধবার (৫ অক্টোবর) দুপুরে জেলার হোসেনপুর উপজেলায় ২৯ সদস্য বিশিষ্ট ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়। ওই কমিটি নিয়ে ফেসবুকে পোস্ট করেছেন কিশোরগঞ্জ-১ (সদর-হোসেনপুর) আসনের সংসদ সদস্য মো. সৈয়দ জাকিয়া নূর লিপি।

বুধবার রাত ১টা ২১ মিনিটে তিনি তার ফেসবুক পেজে (ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি, এমপি) লেখেন, ‘শহীদ সৈয়দ নজরুল ইসলামের বড় ছেলে, বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক মন্ত্রী, প্রয়াত জননেতা বীর মুক্তিযোদ্ধা। একাধিক মেয়াদে নির্বাচন করার জন্য যোদ্ধা সৈয়দ আশরাফুল ইসলাম।এলাকার ও বর্তমানে আমার নির্বাচনী এলাকার হোসেনপুর উপজেলা শাখার কমিটি কিছুদিন আগে ফেসবুকে প্রকাশিত হয়েছে।যা আমি অবগত নই।কমিটি অ-ছাত্রদের নিয়ে গঠিত। ,বিবাহিত,বয়স্ক ও বিতর্কিত।যা খুবই দুঃখজনক।কেন বা কি কারণে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি,সাধারণ সম্পাদককে বারবার বলার পরও সমন্বয় না করে মেয়াদোত্তীর্ণ জেলা কমিটি ঘোষণা করে এমন বিতর্কিত কমিটি?আমরা কি এমন বাংলাদেশ ছাত্রলীগ চেয়েছিলাম? ?

বিঃদ্রঃ মেয়াদোত্তীর্ণ ও বিতর্কিত কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগের কমিটি ও নবগঠিত হোসেনপুর উপজেলা ছাত্রলীগের বিতর্কিত কমিটির বিষয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য দায়িত্বশীল নেতৃবৃন্দের দৃষ্টি আকর্ষণ করছি।

এর আগে দুপুর ১টা ১৪ মিনিটে তিনি লিখেছেন, ‘আমি বারবার তাদের কাছে এই লেখা পাঠিয়েছি। আমরা কি এই ছাত্রলীগ চেয়েছিলাম? যে কথা রাখতে পারে না। কি জন্য? এখন খুঁজে বের করার সময়।

প্রিয় ভাই জয় ও লেখক, শুভেচ্ছা নিন।

মাননীয় অগ্রজ আপা জননেত্রী শেখ হাসিনা ও মাননীয় ছোট আপা শেখ রেহেনা আপার আন্তরিকতায় আমি কিশোরগঞ্জ-১ (সদর ও হোসেনপুর) সংসদীয় আসন থেকে এমপি নির্বাচিত হয়েছি। আমার নির্বাচনী এলাকার আওতাধীন কিশোরগঞ্জ সদর ও হোসেনপুর উপজেলা শাখার ছাত্রলীগের নতুন কমিটি নিশ্চিত করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করছি। উল্লেখ্য, আপনারা দুজনই আমাকে প্রতিশ্রুতি দিয়েছিলেন যে, সদর ও হোসেনপুর কমিটি আমি যা চাই তাই করবে। এছাড়া জেলা ছাত্রলীগের সভাপতি/সাধারণ সম্পাদকও আমাকে একই ধরনের কথা বলেছেন।

জাতীয় চার নেতার একজন শহীদ সৈয়দ নজরুল ইসলামের কন্যা এবং প্রয়াত জননেতা সৈয়দ আশরাফুল ইসলামের ছোট বোন হিসেবে এ ব্যাপারে আপনাদের সর্বোচ্চ সহযোগিতা আশা করছি।

প্রসঙ্গত, গত বুধবার (৫ অক্টোবর) রাতে কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক বছরের জন্য হোসেনপুর ও পাকুন্দিয়া উপজেলা ছাত্রলীগের আংশিক কমিটির অনুমোদন দেওয়া হয়। ফেসবুকে এই দুই উপজেলা কমিটি গঠনের পক্ষে-বিপক্ষে চলছে তুমুল কাদামাটি।

উল্লেখ্য, ছাত্রলীগের বর্তমান সময়ের অবস্থা আগের যে কোনো অবস্থা থেকে খুব বেশি খারাপ। এর মূল কারন কেন্দ্রীয় ছাত্রলীগের দায়িত্বে থাকা সকলের নানা ধরনের বিতর্কিত কাজ। আর এই সব কারণেই সারা দেশের তৃণমূলের ছাত্রলগের অবস্থায় বেশ করুন হয়ে পড়ছে দিন দিন।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *