Friday , September 20 2024
Breaking News
Home / National / এবার ছাত্রদের প্রসঙ্গ নিয়ে তথ্যমন্ত্রী বললেন, জড়িতদের খুঁজে বের করে ব্যবস্থা নেয়া হবে

এবার ছাত্রদের প্রসঙ্গ নিয়ে তথ্যমন্ত্রী বললেন, জড়িতদের খুঁজে বের করে ব্যবস্থা নেয়া হবে

গত সোমবার (২৯ নভেম্বর) রাত ১১ টার দিকে বাবার কাছ থেকে ১০ টাকা নিয়ে বুট কিনতে বেড়িয়ে রাজাধানী ঢাকার রামপুরায় বাস চাপায় প্রাণ হারাণ মাঈন উদ্দিন নামের এক শিক্ষার্থী। আর এ ঘটনার প্রতিবাদে রীতিমতো সড়ক অবরোধ করে বেশ কয়েকটি বাসে আগুন দিতে দেখা যায় শিক্ষার্থীদের।

তবে এ ঘটনাকে কেন্দ্র করে এবার তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ মন্তব্য করেছেন, ছাত্রদের ব্যবহার করে একটি মহল নৈরাজ্য সৃষ্টির চেষ্টা করছে।

বুধবার (০১ ডিসেম্বর) সচিবালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে এমন মন্তব্য করেন তিনি।

এসময় তিনি বলেন, সোমবার রাতে রামপুরায় যে দুর্ঘটনা ঘটেছে তা দুঃখজনক। কিন্তু এই ঘটনার পর ১৫টি বাসে আগুন দেয়ার ঘটনা পরিকল্পিত ষড়যন্ত্রের অংশ বলে জানান তথ্যমন্ত্রী। ছাত্রদের আন্দোলনে কালিমা লিপ্ত করার জন্য একটি পক্ষ মাঠে নেমেছে বলেও অভিযোগ করেন তিনি।

তবে এই ঘটনায় যারা জড়িত আছে তাদেরকে খুঁজে বের করে আইনি ব্যবস্থা নেয়া হবে বলেও জানান হাছান মাহমুদ। এসময় তিনি বলেন, বিএনপি গত ১২ বছর ধরে সরকার পতনের হুমকি দিয়ে আসছে। তবে আওয়ামী লীগ মাঠে নামলে তাদের অস্তিত্ব থাকবে না বলে জানান তথ্যমন্ত্রী।

তবে শুধু মাঈন উদ্দিনই নয়, সড়কে প্রাণ হারিয়েছেন তার মতো অনেকেই। আর এর মূলেই রয়েছে চালকদের অসচেতনতা। তাই সরকারকে এ বিষয়টির ওপর নজর দেয়ার দাবি জানিয়ে শিক্ষার্থীরা। তাদের দাবি, সকলেই সচেতন হলে সড়কে দুর্ঘটনা রোধ করা সম্ভব।

About

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *