Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার ছাত্রদল নেতাদের গ্রেফতার নিয়ে মুখ খুললেন ডিবি প্রধান, দিলেন নতুন তথ্য

এবার ছাত্রদল নেতাদের গ্রেফতার নিয়ে মুখ খুললেন ডিবি প্রধান, দিলেন নতুন তথ্য

সম্প্রতি ছাত্রদলের সাত নেতাকে অ/স্ত্রসহ গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর ডিবি পুলিশ। এ বিষয়ে বিএনপি অভিযোগ করেছে, রাজনৈতিক উদ্দেশ্যে ছাত্রদল নেতাদের অ/স্ত্রসহ গ্রেফতার করা হয়েছে। এর পরিপ্রেক্ষিতে গতকাল মিন্টো রোডে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ডিবি প্রধান মোহাম্মদ হারুন অর রশিদ। তিনি বলেন, “রাজনৈতিক উদ্দেশ্যে নয়, অ/স্ত্রসহ সাত নেতাকে গ্রেপ্তার করা হয়েছে। তারা যে ১১টি অ/স্ত্র কেনার জন্য অ/স্ত্র ব্যবসায়ীদের কাছ থেকে অর্ডার দিয়েছিলেন তা প্রমাণিত।

গত ১৮ আগস্ট রাজধানীর আজিমপুর থেকে ছাত্রদলের ছয় নেতা নিখোঁজ হন। পরদিন চারটি অ/স্ত্রসহ তাদের গ্রেপ্তার দেখায় ডিবি। এছাড়া গত ২২ আগস্ট কলাবাগানের হাতিরপুল থেকে ছাত্রদলের সহ-সভাপতি আবুল হাসান চৌধুরীকে অ/স্ত্র ও গো/লাবারুদসহ গ্রেপ্তার করা হয় বলে ডিবি জানিয়েছে। এ প্রসঙ্গে ডিবি প্রধান হারুন অর রশিদ গতকাল বলেন, ‘ডিবি অভিযান চালাচ্ছে। অ/স্ত্রধারী ও অবৈধ অ/স্ত্র ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান।” এটা চলতে থাকবে। যাদের কাছে অ/স্ত্র আছে তারা কোনো দলের সদস্য হতে পারে না। অ/স্ত্র উদ্ধারের ঘটনায় ছাত্রদলের সাত নেতাকে দল থেকে বহিষ্কার করা উচিত বলে মনে করেন তিনি।

হারুন অর রশিদ দাবি করেন, গ্রেফতারকৃতরা ফেসবুকে অ/স্ত্র ব্যবসায়ীদের সঙ্গে যোগাযোগ করে কথাবার্তা বলেছে। অ/স্ত্রগুলো কোথায় ব্যবহার করা হবে তার তথ্যও রয়েছে ডিবির কাছে। মাসুম নামের ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মমিনুল ইসলাম জিসান বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের এফ রহমান হল দখলে অ/স্ত্র ব্যবহার করা হবে।

রাজনৈতিক দলের নেতাকর্মীদের গ্রেপ্তারের উদ্দেশ্য নয় দাবি করে ডিবি প্রধান বলেন, রাজনৈতিক নেতাকর্মীদের হ/য়রানি করতে উদ্দেশ্যপ্রণোদিতভাবে অভিযান চালানো হচ্ছে বলে অনেকে বলতে চাইছেন। এটা রাজনৈতিক ক/থাবার্তা। আইনি প্রক্রিয়ার মাধ্যমে অভিযান পরিচালনা করা হচ্ছে।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *