Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার গ্রেপ্তার রিং আইডির অন্যতম এজেন্ট রেদোয়ান

এবার গ্রেপ্তার রিং আইডির অন্যতম এজেন্ট রেদোয়ান

সম্প্রতি ই-কমার্স প্রতিষ্ঠানগুলোকে কেন্দ্র সারাদেশজুড়ে চলছে ব্যাপক আলোচনা-সালোচনা। চমকপ্রদ বিজ্ঞাপনে আকৃষ্ট করে গ্রাহকদের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে এরই মধ্যে কারাগারে যেতে হয়েছে অনেককে। আর সেই সুবাদে এবার গ্রেপ্তার করা হলো বিতর্কিত ই-কমার্স প্রতিষ্ঠান রিং আইডির অন্যতম এজেন্ট মো. রেদোয়ান রহমানকে।

আজ সোমবার (১১ অক্টোবর) সকলে এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেছেন সিআইডির প্রধান কার্যালয় অতিরিক্ত উপপুলিশ মহাপরিদর্শ কামরুল হাসান।

 

তিনি বলেন, ‘আইডি খোলার নাম করে এবং আয়ের নানান প্রলোভন দেখিয়ে গ্রাহকদের কাছ থেকে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে মো. রেদেয়ানকে রবিবার বিকাল পৌনে ৫টার দিকে রাজধানীর কামরাঙ্গীরচর এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে। তিনি ২০১৮ সাল থেকে রিং আইডিকে ইউজার হিসেবে কাজ শুরু করে। গত ৭-৮ মাস পূর্বে রিং আইডিতে এজেন্ট হিসেবে নিয়োগ পান। এই সময়ের মধ্যে তিনি প্রায় ছয়শতাধিক মানুষের কাছে আইডি বিক্রি করে প্রায় ১ কোটি টাকা আত্মসাৎ করেছে।’

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি জানিয়েছেন, প্রতিটি সিলভার আইডি ১২ হাজার, গোল্ড আইডি ২২ হাজার, প্রবাসী গোল্ড আইডি ২৫ হাজার, প্রবাসী প্লাটিনাম আইডি ৫০ হাজার টাকা বিক্রি করতেন।’

বিভিন্ন বিতর্কিত ই-কমার্সের মতো এই প্রতিষ্ঠানটিও অস্বাভাবিক মূল্যছাড়ে পণ্য বিক্রি করতো। তারা ই-ওয়ালেটের মাধ্যমে পণ্য কেনাবেচা করে মানুষের সঙ্গে প্রতারণা করতো বলেও জানিয়েছে সিআইডি।

এর আগে গত ১ অক্টোবর এ ঘটনায় অভিযুক্ত রিং আইডির পরিচালক সাইফুল ইসলাম আটক করা হয়। জানা গেছে, প্রতিষ্ঠানটির বিরুদ্ধে মানিলন্ডারিং ও প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাতের অভিযোগে দায়ের হওয়া একাধিক মামলা তদন্তাধীন।

এদিকে অল্প সময়ে লাভবান হতে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে লোন নিয়ে এই ধরণের ই-কমার্স প্রতিষ্ঠানে বিনিয়োগ করে রীতিমতো পথে পথে ঘুরতে হচ্ছে হাজার হাজার মানুষ। তবে এই দায় সরকার নিবে না বলেও ইতিমধ্যে জানিয়ে দিয়েছে প্রশাসন।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *