Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার সুযোগ দিতে হাইকোর্টে রিট

এবার খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার সুযোগ দিতে হাইকোর্টে রিট

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা বেশ কিছুদিন যাবৎ অনেক খারাপ। বিদেশ চিকিৎসার জন্য বারবার হাইকোর্টে দাবি জানালেও কোন ফল পাওয়া যাচ্ছে না। যে কিনা এক সময় দেশের প্রধানমন্ত্রী ছিলেন তিনি আজ বিদেশে চিকিৎসার সুযোগ পাচ্ছেন না এটা আসলেই খুব কষ্টের ব্যাপার বিএনপি’র কাছে। বারবার আবেদন করলেও নাকচ করে দেওয়া হচ্ছে বিভিন্ন আইন সংক্রান্ত ফাঁকফোকর দেখিয়ে। তবে এইবার হাইকোর্টের আইনজীবী মোহাম্মদ ইউনুস আলী আকন্দ হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ বিষয়ে রিট দায়ের করেছেন।

আজ সোমবার (২০ ডিসেম্বর) সুপ্রিম কোর্টের আইনজীবী মো. ইউনুছ আলী আকন্দ হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এই রিট দায়ের করেন।

ইউনুস আলী আকন্দ বলেন, চিকিৎসা সংবিধান স্বীকৃত মৌলিক অধিকার। আর সেটা ব্যক্তির পছন্দ অনুযায়ী হতে হবে। তাই মানবাধিকারের দৃষ্টিকোণ থেকে একজন আইনজীবী হিসেবে এই রিট করেছি।

তিনি জানান, বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের বেঞ্চে রিট আবেদনটি শুনানির জন্য মঙ্গলবার উপস্থাপন করা হবে।

এ বিষয়ে জানতে চাইলে বিএনপি থেকে নির্বাচিত সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল বলেন, এ রিট দায়েরের সাথে বিএনপির দলীয় ও আইনজীবীদের কোনো সম্পর্ক নেই। ইউনুছ আলী আকন্দ হয়ত ব্যক্তিগতভাবে করেছেন।

গত ১৩ নভেম্বর থেকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন রয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। বিএনপি ও তার পরিবারের পক্ষ থেকে বারবার খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশ নেওয়ার অনুমতি চেয়ে সরকারের কাছে আবেদন ও আহ্বান জানানো হয়েছে। এখন পর্যন্ত এ বিষয়ে সরকারের পক্ষ থেকে কোনো সাড়া মেলেনি।

এর আগেও অনেকবার আবেদন করা হয়েছে যদিও কোনো ফলাফল পাওয়া যায়নি। তবে এবার হয়তো সুখবর মিলতে পারে। কারন আইনের ফাকফোকরগুলো অনেকটা বন্ধ করেই মাঠে নেমেছেন আইনজীবী মো. ইউনুছ আলী আকন্দ। এখন দেখার বিষয় হাইকোর্ট থেকে কি পদক্ষেপ দেওয়া হয় এবং সরকার দল কি বলে। জানানো হয়েছে মঙ্গলবার এই রিট আবেদনটি তুলে ধরা হবে হাইকোর্টে। খবর জানতে হলে আমাদের মঙ্গলবার পর্যন্ত অপেক্ষা করতে হবে।

About Ibrahim Hassan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *