Friday , September 20 2024
Breaking News
Home / Sports / এবার ক্ষেপলেন পাপন, বললেন আমাদের দর্শকরা এমন কেন

এবার ক্ষেপলেন পাপন, বললেন আমাদের দর্শকরা এমন কেন

গত টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকেই বেশ আলোচনায় বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। একদিকে বিশ্বকাপে যেমন নিজেদের সেরাটা দেখাতে ব্যর্থ হয়েছে টাইগাররা, অন্যদিক পাকিস্তানের বিপক্ষেও লজ্জাজনক হার রীতিমতো হতাশা এনেদিয়েছে টাইগারদের। আর এই সংকটময় পরিস্থিতিতে তাদের উৎসাহ দেয়ার পরিবর্তে উল্টো সমালোচনা করা নিয়ে মেতে রয়েছে ক্রিকেট প্রেমি ভক্তরা। আর এরই জের ধরে এবার সেই দর্শকদের সমালোচনা করলেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন।

দীর্ঘদিন পর গতকাল শনিবার গণমাধ্যমের মুখোমুখি হয়ে পাপন বলেন, ‘বাবর আজম আমাদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে রান করতে পারেনি। ও তো বিশ্বের সেরা ব্যাটারদের একজন। তবুও তো ওকে নিয়ে সমালোচনা হয়নি। তাহলে আমাদের দল খারাপ খেললে দল ও খেলোয়াড় কেন সমালোচনার মুখে পড়েন! মাশরাফি, সাকিব, মুশফিক, তামিম, রিয়াদরা দলকে অনেক কিছু দিয়েছে। আপনারা ওদের সমালোচনা না করে সাপোর্ট করেন। এটা ওদের প্রাপ্য। সাপোর্ট না করে সমালোচনা করেন কেন?

পাপন আরো বলেন, ‘ভারত-শ্রীলঙ্কার দিকে তাকান। ভারত নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে স্পিনবান্ধন উইকেট বানিয়েছে। ওরা তো পেসবান্ধব উইকেট তৈরি করেনি। নিউজিল্যান্ডের পেস অ্যাটাক বেশি শক্তিশালী। তাই নিজেদের মতো করে ও যাতে নিউজিল্যান্ডের জন্য কঠিন হয় এমন পিচ বানিয়েছে ভারত। আজকে দেখেন, এজাজ প্যাটেল ভারতের বিপক্ষে ১০ উইকেট নিয়েছে। কই, ভারতীয় দর্শকরা তো বলছে স্পিনবান্ধব উইকেট তৈরি করে দলের সর্বনাশ করা হচ্ছে! তাহলে আমাদের দর্শকরা এমন কেন? তারা কি দল হারলেই খুশি? এটাই চান তারা?’

ঘরের মাঠে পাকিস্তানের কাছে টি-টোয়েন্টি সিরিজ হোয়াইটওয়াশড হয়েছে বাংলাদেশ। চট্টগ্রাম টেস্টও হেরেছে। চলতি ঢাকা টেস্টেও পারফরম্যান্স সুবিধার নয়। দলের এমন অবস্থার কারণ সম্পর্কে পাপন বলেন, ‘পাকিস্তান ফুরফুরে মেজাজে আছে। অন্যদিকে আমাদের বাংলাদেশ ইতিহাসের সবচেয়ে খারাপ পারফর্ম করল। টোটালি ডিমোটিভেটেড, মেন্টালি বাজে অবস্থায়, সব কিছু এলোমেলো। এই অবস্থায় বিশ্বকাপ শেষ হতেই পাকিস্তানের সঙ্গে সিরিজ খেলাটা কঠিন।’

খেলায় হার-জিত থাকবে এটাই স্বাভাবিক। যে দলই হোক না কেন, একটানা ভালো খেলে যাবে এটা কখনই সম্ভব নয়। তাই কখনও খারাপ-আবার কখনও ভালো খেলবে এটাই বাস্তবতা। তাই বলে দল খারাপ খেললেই সামলোচনা করতে হবে, এটা কখনই শোভা পায় না।

About

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *