Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার কক্সবাজার বিমানবন্দরের নিরাপত্তায় বিমানবাহিনী, জানা গেল কারন

এবার কক্সবাজার বিমানবন্দরের নিরাপত্তায় বিমানবাহিনী, জানা গেল কারন

সম্প্রতি গত মঙ্গলবার (৩০ নভেম্বর) উড্ডায়নের মুহুর্তে কক্সবাজার বিমানবন্দরে বিমানের সঙ্গে ২টি সংঘর্ষের ঘটনায় গোটা দেশজড়ে বেশ চাঞ্চল্যকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে। তবে এ ঘটনা যেন দ্বিতীয়বার না ঘটে, এরই লক্ষ্যে ইতিমধ্যে বিমানবন্দরে নিরাপত্তায় নানা পদক্ষেপ গ্রহন করেছে প্রশাসন। আর সেই ধরাবাহিকতায় এবার জানা গেল, কক্সবাজার বিমানবন্দরের রানওয়ের নিরাপত্তা তদারকি করার জন্য বিমানবাহিনীর ২০ সদস্য মোতায়েন করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে বিমানবন্দরের নিরাপত্তা কর্মকর্তা মোহাম্মদ হানিফ জানান, বিমানবন্দরে অনাকাঙ্ক্ষিত ঘটনাটি ঘটে যাওয়ার পর সীমানা প্রাচীর নির্মাণ কাজও শুরু হয়েছে। ইতোমধ্যে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের মেম্বার সিকিউরিটি গ্রুপ ক্যাপ্টেন আবু সালেহ মাহমুদ মান্নাফি বিমানবন্দর পরিদর্শন করে গেছেন।

জানা গেছে, বাংলাদেশ বিমানবাহিনীর ২০ সদস্য বিমানবন্দর তদারিকর কাজে নিয়োজিত হয়েছেন। তারা শুক্রবার থেকে বিমানবন্দরের চতুর্দিক তদারকি করছেন। এরপর থেকে বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা আগের চেয়ে উন্নত হয়েছে।

জানা গেছে, এর আগে দায়িত্ব অবহেলার কারনে কক্সবাজার বিমানবন্দরে দায়িত্বরত ৪ নিরাপত্তা কর্মীকে বরখাস্ত করা হয়। এখনই বিমানের সঙ্গে সংঘর্ষের ঘটনায় মৃত ঐ গরু ২টির মালিককেও খোঁজ করা হয়। কিন্তু গত কয়েকদিন পেরিয়ে গেলেও গরু ২টির মালিকের দাবি নিয়ে কেউ আসেনি।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *