Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / এবার ওমরাহ পালন নিয়ে বড় ধরনের সুখবর দিল সৌদি সরকার

এবার ওমরাহ পালন নিয়ে বড় ধরনের সুখবর দিল সৌদি সরকার

সৌদি আরবের হজ ও ওমরাহ মন্ত্রণালয় জানিয়েছে, এখন থেকে মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য এবং ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)ভুক্ত ২৭টি দেশের নাগরিকরা ভিসা ছাড়াই ওমরাহ পালন করতে পারবেন।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) সৌদি আরবের হজ ও ওমরাহ মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।

মন্ত্রণালয় জানায়, সহজ ওমরাহ প্রক্রিয়া, উচ্চমানের সেবা এবং সৌদি সাংস্কৃতিক ও ধর্মীয় অভিজ্ঞতা নিশ্চিত করার উদ্যোগ নেওয়া হয়েছে। যা সৌদি ভিশন-২০৩০ এর অংশ।

হজ ও ওমরাহ মন্ত্রণালয় আরও জানিয়েছে যে যোগ্য ব্যক্তিরা নুসুক অ্যাপের মাধ্যমে সহজেই তাদের ওমরাহের পরিকল্পনা করতে পারবেন। এসব দেশের নাগরিকরা চাইলে সৌদিতে পৌঁছে ওমরাহ পালন করতে পারেন।

এছাড়া এসব দেশের নাগরিকদের জন্য ভিসা অন-অ্যারাইভাল প্রক্রিয়া সহজ করার সিদ্ধান্ত নিয়েছে সৌদি। তারা কি বিচরণ বা ওমরাহ পালনের জন্য এসেছে; বিষয়টি বিবেচনা করা হবে না। এটি ভিসাধারীদের নিকটবর্তী পরিবারের জন্যও প্রযোজ্য হবে।

ট্রানজিট ভিসার মাধ্যমেও ওমরাহ করা যায়। কিন্তু তাদের আসতে হবে সৌদি এয়ারলাইন্সের ফ্লাইটে। সারা বিশ্বের মুসলমানদের জন্য ওমরাহ সহজ করার অংশ হিসেবে সৌদি এমন একটি সুযোগ দিয়েছে।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *