Thursday , September 19 2024
Breaking News
Home / Politics / এবার ওবায়দুল কাদেরকে এক হাত নিলেন তার বন্ধু

এবার ওবায়দুল কাদেরকে এক হাত নিলেন তার বন্ধু

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না সমসাময়িক রাজনীতিবিদ। তারা একসঙ্গে ছাত্র রাজনীতি করেছেন। ডাকসু নির্বাচিত মো. পরে আওয়ামী লীগের কেন্দ্রীয় রাজনীতি করেন। রাজনীতি ছাড়াও তাদের মধ্যে ভালো সম্পর্ক রয়েছে।

সম্প্রতি বন্ধু ওবায়দুল কাদেরের বক্তব্যের সমালোচনা করেছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না। যুক্তরাষ্ট্রের ভিসা নিষেধাজ্ঞা নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ওবায়দুল কাদেরের বক্তব্য প্রসঙ্গে তিনি বলেন, শেখ হাসিনা কি বাইডেনের ওপর নিষেধাজ্ঞা আরোপ করতে পারবেন? আপনি কি মনে করেন বলুন. আপনারা লক্ষ্য করবেন, দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের অস্বাভাবিক ব্যক্তির ক্যাটাগরিতে পড়েছেন। তিনিও আরেক পাগল হয়েছেন— কা কা করতে থাকেন।

শুক্রবার বিকেলে রাজধানীর পুরানা পল্টনে কালভার্ট রোডে ‘গণতন্ত্র প্রতিষ্ঠা ও ভোটাধিকারের দাবিতে’ সংহতি সমাবেশে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের সম্পর্কে মান্না আরও বলেন, তিনি (ওবায়দুল) যাই করেন না কেন, ভদ্রলোক একসময় আমার বন্ধু ছিলেন এবং এখনও আছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে একসঙ্গে নির্বাচিত হয়েছি। কেউ জিতেছে, কেউ হেরেছে অন্য কথা। তিনি (কাদের) আজকাল অমুক কথা বলছেন, মানুষ এখন হাসছে।

কয়েকদিন আগে কাদের বলেছিলেন, সমঝোতা হয়েছে। এর মানে কী? আপস কি নিষেধাজ্ঞা বিরল উপর থেকে উঠে গেছে. ভিসা নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়েছে? বলছে একটা আপস আছে। তারা আবার বলছে, আমরাও নিষেধাজ্ঞা দেব। এগুলো বলতে তার লজ্জা হয় না।

তিনি আরও বলেন, তারা বলেছে আমেরিকা ভারত ছেড়ে যেতে পারবে না। আর আমরা ভারতের সাথে আছি। তাহলে আমার প্রশ্ন হল এটা যদি শুধুমাত্র ভারতের সাথে কাজ করে, তাহলে বিডেনের সাথে সেলফি তোলার কি দরকার? কেন বিডেনের সাথে সেলফি তুলবেন – এটি আমার প্রশ্ন।

মান্না বলেন, কেন সবুজ গালিচা ছেড়ে সেলফি তোলার জন্য বিডেনের কাছে যান। কেন একজন সরকার প্রধানকে বাধা দিতে হবে?

About Zahid Hasan

Check Also

‘আ.লীগ রঙ দেখছে, কিন্তু রঙের ডিব্বা দেখেনি’ দল যে সিদ্ধান্ত নেবে মাথা পেতে নেব

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ফজলুর রহমান বলেছেন, বিএনপি যদি ব্যক্তিগতভাবে স্থানীয় নির্বাচনে দাঁড়ানোর ঘোষণা দেয়, তাতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *