Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার এডিসি সানজিদা ইস্যুতে একটি বিষয়কে গুজব বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

এবার এডিসি সানজিদা ইস্যুতে একটি বিষয়কে গুজব বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

এডিসি হারুনকে রংপুর রেঞ্জের ডিআইজি অফিসে সংযুক্ত করার পর এডিসি সানজিদা আফরিনকে রংপুর পুলিশ ট্রেনিং সেন্টারে (পিটিসি) বদলির বিষয়টি গুজব বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিজ কার্যালয়ে এক বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আসাদুজ্জামান খান কামাল জানান, গত ৯ সেপ্টেম্বর রাতে রাজধানীর শাহবাগ থানায় ছাত্রলীগের দুই কেন্দ্রীয় নেতাকে নির্যা”তনের ঘটনার পর এডিসি হারুনকে সাময়িক বরখাস্ত করা হয়। পরে তাকে রংপুর রেঞ্জের ডিআইজি কার্যালয়ে সংযুক্ত করা হয়। একই ঘটনায় এডিসি সানজিদা আফরিনকে রংপুর পুলিশ ট্রেনিং সেন্টারে (পিটিসি) বদলি করা হতে পারে বলে গুঞ্জন উঠেছে।

আহতরা হলেন ছাত্রলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও ফজলুল হক হলের সভাপতি আনোয়ার হোসেন এবং ছাত্রলীগের কেন্দ্রীয় বৈজ্ঞানিক বিষয়ক সম্পাদক শরীফ আহমেদ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ হলের সাধারণ সম্পাদক মো.

জানা যায়, গত ৯ সেপ্টেম্বর সন্ধ্যায় এপিএস আজিজুল হকের স্ত্রী এডিসি সানজিদা চিকিৎসার জন্য আফরিন বারডেম হাসপাতালে যান।সেখানে এডিসে হারুনও উপস্থিত ছিলেন। রাষ্ট্রপতির এপিএস এবং এডিসি হারুন সেদিন তর্কে জড়িয়ে পড়েন, অভিযোগ করেন যে তাদের দুজনের মধ্যে সম্পর্ক রয়েছে। এ সময় আজিজের সঙ্গে ছিলেন ছাত্রলীগের দুই কেন্দ্রীয় নেতা। পরে হারুনের ফোনে শাহবাগ থানার একটি দল সেখানে যায়। তারা সভাপতির এপিএস ও ছাত্রলীগ নেতাদের আটক করে থানায় নিয়ে আসে। সেখানে তাদের নির্যাতন করা হয় বলে অভিযোগ পাওয়া গেছে।

ভুক্তভোগীদের অভিযোগ, এডিসি হারুন তাদের থানায় নিয়ে গিয়ে মারধর করেন। ছাত্রলীগ নেতা পরিচয় দেওয়ার পরও হারুনসহ ১০-১৫ জন পুলিশ তাদের মারধর করে।

বিষয়টি নিয়ে তোলপাড় শুরু হলে এডিসি হারুনকে রমনা বিভাগ থেকে সরিয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) দাঙ্গা নিয়ন্ত্রণ বা পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট বিভাগে সংযুক্ত করা হয়। একই দিন সন্ধ্যায় তাকে আর্মড পুলিশ ব্যাটালিয়নে (এপিবিএন) বদলি করা হয়। গত ১১ সেপ্টেম্বর বিকেলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করে এডিসি হারুনকে সাময়িক বরখাস্ত করা হয়। অবশেষে তাকে পুলিশের রংপুর রেঞ্জে সংযুক্ত করা হয়েছে।

একই ঘটনায় এডিসি সানজিদা আফরিনকে রংপুর পুলিশ ট্রেনিং সেন্টারে (পিটিসি) বদলি করা হতে পারে। এ বিষয়ে কোনো বিভ্রান্তি শুরু হলে আজ তা স্পষ্ট করেন স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, এডিসি সানজিদার রংপুরে বদলির খবর গুজব।

সাময়িক বরখাস্ত এডিসি হারুনের বিষয়ে এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তার (হারুন) বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। বিভাগীয় মামলা হতে পারে। ভুক্তভোগীরাও মামলা করতে পারে।

 

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *