Friday , September 20 2024
Breaking News
Home / Sports / এবার এক দুঃসংবাদ পেলেন সাকিব আল হাসান

এবার এক দুঃসংবাদ পেলেন সাকিব আল হাসান

নানা নাটকীয়তার মধ্যে ভারতে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপ খেলতে গিয়েছিল বাংলাদেশ দল। ভারতে দুদিন বিশ্রামের পর প্রস্তুতি ম্যাচ খেলতে নামতে হবে টাইগারদের।

শুক্রবার (২৯ সেপ্টেম্বর) গুয়াহাটির বারসাপাড়া ক্রিকেট স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। ২ অক্টোবর একই ভেন্যুতে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে সাকিব অ্যান্ড কোং।

এশিয়া কাপে ব্যর্থ মিশন এবং ঘরের মাঠে নিউজিল্যান্ডের সঙ্গে সিরিজ হার এড়াতে এবং এই টুর্নামেন্ট থেকে বিশ্ব মঞ্চে সাফল্য নিয়ে ফিরতে চায় সাকিব আল হাসানের দল। তবে তার আগেই দুঃসংবাদ পেলেন ওয়ানডে অধিনায়ক সাকিব।

বুধবার (২৭ সেপ্টেম্বর) আইসিসির সবশেষ হালনাগাদকৃত ওয়ানডেতে ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ে একধাপ নিচে নেমে গেছেন কিউই সিরিজে বিশ্রামে থাকা সাকিব। ৫৯১ রেটিং পয়েন্ট নিয়ে লাল-সবুজের এই অধিনায়কের অবস্থান এখন ৩৬-এ।

অন্যদিকে, নিয়মিত পারফরম্যান্সে নাজমুল হোসেন শান্ত আইসিসি ওয়ানডেতে ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে ১৪ ধাপ এগিয়ে ৭৪তম স্থানে উঠে এসেছেন। বর্তমানে তার রেটিং পয়েন্ট ৪৮৫। ঘরের মাঠে এই সিরিজে একটি ম্যাচ খেলা মুশফিকুর রহিমের অবস্থান (২১ নম্বর) অপরিবর্তিত রয়েছে।

এই ফরম্যাটের তালিকায় শীর্ষে রয়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। এরপরই রয়েছেন ভারতের তরুণ ওপেনার শুভমান গিল এবং দক্ষিণ আফ্রিকার ভ্যান ডার ডুসেন।

শরিফুল ইসলাম বাংলাদেশি বোলারদের মধ্যে ৬ ধাপে ৭৯তম স্থানে রয়েছেন। বোলারদের র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশিদের মধ্যে সেরা অবস্থানে (১৭তম) সাকিব আল হাসান।

বোলারদের তালিকার শীর্ষে ভারতের মোহাম্মদ সিরাজ। এরপর অবস্থান জশ হ্যাজলউড ও মুজিব-উর-রহমান।

উল্লেখ্য, ৭ অক্টোবর আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে বাংলাদেশ। এছাড়া ১১ নভেম্বর অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচটি হবে রাউন্ড রবিন লিগে বাংলাদেশের শেষ ম্যাচ।

About Rasel Khalifa

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *